Wednesday, April 24, 2024

প্রচণ্ড টান ও ভালোবাসা আছে বলেই মঞ্চে অভিনয় করি: চঞ্চল চৌধুরী

বিনোদন ডেস্ক :

ঢাকার মঞ্চের দর্শকপ্রিয় নাটক রাঢাঙ। আরণ্যক নাট্যদলের এই নাটকের মঞ্চায়ন হবে আগামীকাল মে দিবস উপলক্ষে। আরণ্যক নাট্যদলের প্রতিষ্ঠাতা মামুনুর রশীদ নাটকটির নাট্যকার ও নির্দেশক।

রাঢাঙ নাটকের শুরু থেকে এ পর্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। আগামীকাল বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে তিনি অভিনয় করবেন।

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।
টেলিভিশন নাটক, চলচ্চিত্র ও ওয়েব ফিল্মে ব্যস্ততার পর এখনো মঞ্চে সময় দেওয়ার বিষয়ে চঞ্চল চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, মঞ্চের প্রতি আমার প্রচণ্ড টান আছে এখনো। মঞ্চের প্রতি ভালোবাসা আছে প্রবল। প্রচণ্ড টান ও ভালোবাসা আছে বলেই মঞ্চে অভিনয় করি। মঞ্চে অভিনয় করে যেতে চাই আরও বহুবছর।

চঞ্চল চৌধুরী আরও বলেন, টান ও ভালোবাসা ছাড়াও দায়বদ্ধতা আছে মঞ্চের প্রতি। দায়বদ্ধতা একটি বড় বিষয়। সেটা আমার আছে। আমি মঞ্চের মানুষ। মঞ্চ দিয়ে অভিনয় জীবন শুরু করেছি। তাই তো মঞ্চকে দায়বদ্ধতার কারণে ছাড়তে পারি না।

তিনি আরও বলেন, আমি চাই মঞ্চ যেন চলমান থাকে। আমি বা আমরা মঞ্চে অভিনয় করলে নতুনরা উৎসাহিত হয়। নতুনরা চায় আমরা মঞ্চে অভিনয় করি। কেননা আমরাও একসময় নতুন ছিলাম। তখন আমরাও এভাবে চাইতাম।

অনেক জনপ্রিয় অভিনয়শিল্পী পেশাগত ব্যস্ততার কারণে মঞ্চে সময় দিতে পারেন না- এই বিষয়ে চঞ্চল চৌধুরী বলেন, পেশাগত ব্যস্ততা সবারই কম বেশি আছে। এটা তো অস্বীকার করার উপায় নেই। আমি চেষ্টা করি পেশাগত ব্যস্ততার মাঝেও মঞ্চে কিছুটা সময় দিতে। মঞ্চে আমার গভীর ভালোবাসা লুকিয়ে আছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মঞ্চ আমার কাছে নেশার মতো। যখন ঢাকা শহরে এসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হই, তখনই মঞ্চের সঙ্গে জড়িয়ে যাই। আমার নাটকের দল আরণ্যক। সেই নেশাটা এখনো আছে। এটা থাকুক।

রাঢাঙ নাটকের প্রথম মঞ্চায়নে যেমন অভিনয় করেছিলেন চঞ্চল চৌধুরী, তেমনি এই নাটকের ১৯৯তম শো, ২০০তম শো’তে অভিনয় করেছেন তিনি। এছাড়া আরণ্যক নাট্যদলের ৫০ বছর পূর্তিতে অভিনয় করেছেন নাটকটিতে। আগামীকাল মহান মে দিবস উপলক্ষেও তিনি মঞ্চপ্রেমীদের সামনে অভিনয় করবেন ।

চঞ্চল চৌধুরী বলেন, মহান মে দিবস উপলক্ষে রাঢাঙ নাটকের বিশেষ প্রদর্শনী হবে। আশা করছি দর্শকদের ভালোবাসা পাব।

কথায় কথায় তিনি আরও জানান, মঞ্চের হয়ে সর্বাধিক অভিনয় করেছি রাঢাঙ নাটকে। রাঢাঙ আমার কাছে ভালোবাসার আরেক নাম।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page