Wednesday, April 24, 2024

মোখায় ক্ষতিগ্রস্ত সেন্টমার্টিন ২০০ পরিবারের মাঝে নির্মাণ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

টেকনাফ প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফ সেন্ট মার্টিনে ঘূর্ণিঝড় মোখা’র আঘাতে ক্ষতিগ্রস্থ পরিবার গুলোকে নির্মাণ সামগ্রী (ঢেউটিন) ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সেন্টমার্টিন দ্বীপে প্রথম দিনে ১৫ পরিবারের মাঝে ২ বান্ডেল ঢেউ টিন ও নগদ ৬ হাজার নগদ টাকা সহায়তা প্রদানের মাধ্যমে এ কার্যক্রমের শুরু হয়। শুক্রবারে বাকি ১৮৫ পরিবারের মাঝে সহায়তা প্রদান করা হবে। উপজেলা সহকারী কমিশনার কমিশনার (ভূমি) মো. ইরফানুল হক চৌধুরী সেন্ট মার্টিনের ত্রাণ কার্যক্রম বাস্তবায়ন করছেন।

সেন্ট মার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, ঘূর্ণিঝড় মোখা’র আঘাতে আমার ইউনিয়নের প্রায় ঘর ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘূর্ণিঝড় পরবর্তী সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

আজ (বৃহস্পতিবার) থেকে ঢেউটিন ও নগদ সহায়তা হিসেবে প্রতি পরিবারের ৬ হাজার টাকা প্রদান করা হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইরফানুল হক চৌধুরী বলেন, গত দুইদিন থেকে সরকারের ত্রাণসামগ্রী নিয়ে আমি সেন্ট মার্টিনে অবস্থান করছি। বৃহস্পতিবার থেকে প্রতিটি ক্ষতিগ্রস্থ পরিবারকে ২ বান্ডেল ঢেউ টিন ও নগদ ৬ হাজার নগদ টাকা বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে সেন্ট মার্টিনে ২০০ পরিবারকে এ সহায়তা প্রদান করা হবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, ঘূর্ণিঝড় মোখা’র আঘাতে ক্ষতিগ্রস্থ উপজেলায় ৭ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। সেন্টমার্টিন বিতরন শুরু হয়েছে। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত এলাকায় এসহায়তা পৌঁছানো হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page