Thursday, May 9, 2024

রেলওয়ে কর্মচারী হত্যা: যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী ১৯ বছর পর আটক

এমরান হোসাইন:

চট্টগ্রাম আমবাগান এলাকায় আলোচিত ও চাঞ্চল্যকর রেলওয়ে কর্মচারী শফিউদ্দিন আহমদ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মাজহারুল ইসলাম ফরহাদকে ১৯ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম।

গ্রেফতারকৃত আসামী নোয়াখালী জেলার সুধারাম থানার পূর্ব এওজ বালিয়া এলাকার মোঃ মফিজ মিয়ার ছেলে।

রবিবার (৭ মে) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম নগরীর খুলশী থানার আমবাগান এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মাজহারুল ইসলাম ফরহাদ (৪৩)কে আটক করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, নিহত ভিকটিম শফিউদ্দিন আহমদ বাংলাদেশ রেলওয়ের একজন কর্মচারী ছিলেন। গত ১৪ জুন ২০০৩ ইং তারিখে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীর আমবাগান এলাকায় রেলওয়ে কলনীতে নিহত শফিউদ্দিন আহমদের বসতঘরে পূর্বশতত্রুতার জেরে আসামী মাজহারুল ইসলাস ফরহাদ এবং সহযোগীসহ এলোপাতাড়ি গুলি চালিয়ে এবং শরীরের বিভিন্ন জায়গায় গুরুতর আহত করে পলিয়ে যায়। পরবর্তীতে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরবর্তীতে নিহতের স্ত্রী বাদী হয়ে মাজহারুল ইসলাস ফরহাদ এবং আরও ৭/৮ জনকে আসামী করে চট্টগ্রাম নগরীর খুলশী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামী মাজহারুল ইসলাস ফরহাদ আইন শৃঙ্খলা বাহিনীর কাছ থেকে গ্রেফতার এড়াতে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় বিজ্ঞ আদালত আসামীর অনুপস্থিতিতে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেন।

তিনি আরও বলেন, আসামীকে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে। পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুর সাড়ে ১২টায় খুলশী থানার আমবাগান এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মাজহারুল ইসলাম ফরহাদ (৪৩)কে আটক করা হয়।
গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page