Friday, May 10, 2024

২৪ এপ্রিল মিয়ানমারের ২৮৫ জন ফেরত যাবে, ফিরবে ১৫০ বাংলাদেশী

নিজস্ব প্রতিবেদক

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বিজিপি ও সেনা সদস্যদের ফেরত পাঠানো হবে ২৪ এপ্রিল বুধবার। সেদিন সকালে ইনানীর নৌবাহিনীর জেটিঘাট থেকে আশ্রয় নেয়া মিয়ানমারের বিজিপি ও সেনা সদস্যদের ফেরত পাঠানো হবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত হয়। সভায় মিয়ানমারের কারাগারে বন্দি ১৫০ জন বাংলাদেশীকেও ফেরত আনার বিষয়ে আলোচনা হয়। এসময় মিয়ানমারের বিজিপি ও সেনা সদস্যদের নিতে যে জাহাজ আসবে সে জাহাজে করেই মিয়ানমারের আটকে থাকা ১৫০ জন বাংলাদেশিকে ফেরত আনা হবে বলে জানা যায়। ধারণা করা হচ্ছে, ২৩ এপ্রিল বিকেলে কিংবা ২৪ এপ্রিল সকালে মিয়ানমারের জাহাজ আসবে, সে জাহাজে করেই নিয়ে আনা হবে ১৫০ জন বাংলাদেশীকে এবং একই জাহাজে করে বাংলাদেশে পৃথক পৃথক সময়ে আশ্রয় নেয়া ২৮৫ জন মিয়ানমারের বিজিপি ও সেনা সদস্যরা নিজ দেশে ফেরত যাবে। ইতোপূর্বে ২২ এপ্রিল ফেরত যাওয়ার কথা থাকলেও প্রতিবেশী রাষ্ট্র মিয়ানমারের সাথে কথা বলেই ২৪ এপ্রিল তারিখ পুনঃনির্ধারণ করা হয় বলে জানিয়েছে মন্ত্রণালয়।

এবারই প্রথম মিনায়মারের সেনা ও বিজিপি সদস্যদের ফেরত পাঠানোর পাশপাশি মিয়ানমারের কারাগারে বন্দী থাকা ১৫০ জন বাংলাদেশীকে দেশে ফেরত আনা হচ্ছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page