Thursday, May 16, 2024

নির্বাচনের মাঠে ফিরছেন মিজান সাঈদ

আব্দুর রশিদ মানিক:

দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়েছেন কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) প্রার্থীতা ফিরে পান তিনি। দুপুরে মুঠোফোনে টিটিএনকে বিষয়টি নিশ্চিত করেন ব্যারিস্টার মিজান সাঈদ।

এসময় তিনি জানান, “সমর্থনকারীদের অসামঞ্জস্য থাকার কারণ দেখিয়ে রিটার্নিং কর্মকর্তা প্রার্থীতা বাতিল করেন। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে ১৭ ডিসেম্বর আপিল করি। তখন নির্বাচন কমিশন ১৫ তারিখ আপিল করার শেষ দিন থাকায় হাইকোর্টের অনুমতি ছাড়া আপিল গ্রহণ করতে পারবে না বলে জানালে তিনি হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট নির্বাচন কমিশন এবং তার বক্তব্য শুনে তার পক্ষেই রায় দেন এবং আপিল গ্রহণ করে ৪৮ ঘন্টার মধ্যে শেষ করার নির্দেশনা দেন”।

আপিল গ্রহণ করে নির্বাচন কমিশন ৪৮ ঘন্টা শেষ হওয়ার আগে প্রধান নির্বাচন কমিশনারসহ পুরো কমিশন শুনানি শেষে বৃহস্পতিবার ব্যারিস্টার মিজান সাঈদের পক্ষে রায় দেন।

মিজান সাঈদ জানান, প্রতীক পছন্দের তালিকায় ঈগল মার্কা দিয়েছিলেন তিনি। যেহেতু ওই প্রতীক কেউ পাননি, এটিই হতে পারে তার প্রতীক।

উল্লেখ্য ১২ ডিসেম্বর হাইকোর্টের আদেশে নির্ধারিত সময়ের ১১ দিন পর মনোনয়ন জমা দিয়ে ১৫ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে ঝরে পড়েছিলো মিজান সাঈদ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page