Thursday, May 16, 2024

রোহিঙ্গা ক্যাম্পে হেড মাঝিসহ দুইজনকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয় শিবিরে গুলি করে দুই রোহিঙ্গাকে খুনের ঘটনা ঘটেছে। ৪ ও ১৭ নং ক্যাম্পে পৃথক দুইটি ঘটনায় এ হত্যাকাণ্ড ঘটে। হত্যার শিকার একজন ৪ নং ক্যাম্পের হেড মাঝি (সামাজিক নেতা) নাদির হোসেন (৩৯)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসাইন জানান, প্রাথমিক ভাবে তারা ধারণা করছেন বিষয়টি ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হতে পারে।

ক্যাম্পের বাসিন্দাদের বরাত দিয়ে ওসি জানান, বুধবার দিবাগত রাত ২ টার দিকে উখিয়ার মধুরছড়া এলাকার ৪ নং ক্যাম্পের এফ ব্লকে হেড মাঝি নাদির হোসেনকে (৩৯) ঘর থেকে ডেকে নিয়ে যায় কয়েকজন অজ্ঞাত লোকজন। এরপর নাদিরকে ছুরিকাঘাত ও গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করে।

পৃথক আরেকটি ঘটনা ঘটে ১৭ নং ক্যাম্পের সি ব্লকে। শামীম হোসাইন একই ভাবে ক্যাম্পের বাসিন্দাদের বরাত দিয়ে জানান, বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ভোর সাড়ে ৫ টায় আব্দুল্লাহ (২৩) কে অজ্ঞাত ০৫/০৬ জন লোক সি/৭৮ ব্লকের বাজারে গুলি করে পালিয়ে যায়।

পরে ময়নাতদন্তের জন্য মরদেহ দুটিকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায় বলে জানান ওসি শামীম হোসাইন।

এদিকে ক্যাম্পের আইনশৃংখলায় নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল মুঠোফোনে জানান, ক্যাম্পে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এঘটনায় জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছে এপিবিএন।

তবে কারা এ ঘটনা ঘটিয়েছে জানতে চাইলে মো. ইকবাল জানান, তারা প্রাথমিক ভাবে ধারণা করছেন বিবাদমান সন্ত্রাসী গোষ্ঠী গুলোর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড হতে পারে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page