Sunday, April 28, 2024

শাইন বাংলাদেশ ফাউন্ডেশন” সরকারি ভাবে নিবন্ধিত

মোঃ ইরফান উদ্দিন :

কক্সবাজারের একটি অন্যতম যুব সংগঠন “শাইন বাংলাদেশ ফাউন্ডেশন” সরকারি ভাবে নিবন্ধিত হয়েছে।

বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুব উন্নয়ন অধিদপ্তর কক্সবাজার কতৃক “শাইন বাংলাদেশ ফাউন্ডেশন” কে যুব সংগঠন (নিবন্ধন এবং পরিচালনা) আইন,২০১৫ এর ধারা ৪ এবং যুব সংগঠন (নিবন্ধন ও পরিচালনা) বিধিমালা,২০১৭ এর বিধি ৩(৪) এর অধীন নিবন্ধন সনদ প্রদান করা হয়। গত ১১ মে ২০২৩ ইং তারিখে নিবন্ধিত হয়। সংগঠনটির অপারেশন এন্ড ম্যানেজমেন্ট পরিচালক আব্দুল আল মাসুদ রোমেল ও সংগঠনের সদস্যরা নিবন্ধন সনদ গ্রহণ করেন।

গত ৭ মার্চ ২০২৩ ইং তারিখে প্রতিষ্ঠিত হওয়া এই সংগঠন প্রতিনিয়ত যুবদের নানান দক্ষতা উন্নয়ন মূলক কার্যক্রম করে ইতিমধ্যে কক্সবাজারে ব্যাপক সাড়া ফেলেছে।

এই সংগঠনের প্রতিষ্টাতা ও চেয়ারম্যান ‘ইফফাত হক সানাম’ জানান, তিনি কক্সবাজারের সন্তান হিসেবে সবসময় স্বপ্ন দেখেন কক্সবাজারকে আরও নান্দনিক রুপে আরও পরিপাটি ভাবে বিশ্বের কাছে তুলা ধরার। আর এটি বাস্তবায়ন করতে বেশি ভূমিকা রাখতে পারে যুব সমাজ। তাই সেই যুব সমাজকে একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন দক্ষতায় দক্ষ করে তুলতে কাজ করে যাবেন। পাশাপাশি সামাজিক নানান উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে যাবেন। এখন তার একার এই স্বপ্নে যোগ দিলো বিভিন্ন দক্ষতায় দক্ষ একঝাঁক তরুণ তরুণী ও বিভিন্ন শ্রেণী পেশার গুনীজনেরা।

বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয়গুলোর একটি লন্ডনের ক্যাম্ব্রিজ বিশ্ববিদ্যালয়। সেই বিশ্ববিদ্যালয়ের একজন গবেষণা সহকারী হিসেবে কর্মরত আছেন ইফফাত হক সানাম।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page