Saturday, May 11, 2024

কক্সবাজারসহ চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট, জনদুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সহ চট্টগ্রামের ৫ জেলায় চলছে ধর্মঘট। কক্সবাজার বাস স্টেশন থেকে ছেড়ে যায়নি কোন দূরপাল্লার যানবাহন। এ নিয়ে বাড়ছে যাত্রীদের চরম ভোগান্তি।

রবিবার সকালে কক্সবাজার বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে, অসংখ্য যাত্রী স্টেশনে ভীড় করছে। তবে ছাড়ছে না কোন দূরপাল্লার বাস। এতে গরমে অতিষ্ঠ যাত্রীরা ভোগান্তির শিকার হন বলে জানান।

গতকাল শনিবার চুয়েটে তিন বাসে আগুন দেওয়া, লাইনম্যান এবং পরিবহনশ্রমিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার, মুক্তিসহ চার দাবিতে চট্টগ্রামের পাঁচ জেলায় ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

আজ রোববার সকাল ৬টা থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোহাম্মদ মুছা জানিয়েছেন, সভার সিদ্ধান্ত অনুযায়ী, রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার এবং তিন পার্বত্য জেলায় বাস, মিনিবাস, হিউম্যান হলার, অটোরিকশা ও অটোটেম্পু চলাচল বন্ধ থাকবে। দূরপাল্লার কোনো বাস এসব জেলা ও মহানগর থেকে ছাড়বে না এবং ঢুকতেও পারবে না। মালিক-শ্রমিকদের স্বতঃস্ফূর্তভাবে ধর্মঘট সফল করার আহ্বান জানানো হয়েছে।

জানতে চাইলে চট্টগ্রাম, কক্সবাজার ও বান্দরবান মালিক-শ্রমিক যৌথ কমিটির আহ্বায়ক খোরশেদ আলম বলেন, মামলা প্রত্যাহার ও গ্রেপ্তার, মালিক-শ্রমিকদের মুক্তি, সড়কে অবৈধ যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ করা, বিভিন্ন জায়গায় বাস আটকে রাখার প্রতিবাদ ও চুয়েটে পুড়িয়ে দেওয়া তিনটি বাসের ক্ষতিপূরণের দাবিতে এ কর্মসূচি চলছে।

খোরশেদ আলম জানান, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানে কোনো ধরনের গণপরিবহন ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page