Friday, May 10, 2024

ঈদগাঁও ৫ ইউনিয়নে সকাল ৮ টায় শুরু হলো ভোট,ভোটারের উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক:

সকাল ৮ টায় শুরু হলো ঈদগাঁও ৫ ইউনিয়নের ভোটগ্রহণ। প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। প্রতি কেন্দ্রে ভোটারের উপচে পড়া ভীড় দেখা গেছে।তবে নারী ভোটারদের উপস্থিতি লক্ষনীয়।

উপজেলার ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে এ ভোট গ্রহণ চলছে।

ভোটাররা জানিয়েছেন, এখনো পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও ইউনিয়নের মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৭ শত ৫৮ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার, নারী ভোটার ৪০ হাজার ৫ পাঁচশত
১২ জন। এই পাঁচ ইউনিয়ন থেকে লড়ছেন ৪৬ জন চেয়ারম্যান পদপ্রার্থী, ৭১ জন জন নারী সদস্য ও ২৫৮ জন সাধারণ সদস্য।

উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হুমায়ুন কবীর জানান, ৪৭ টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য পর্যাপ্ত পরিমাণ প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং, পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী স্ব স্ব কেন্দ্রে দায়িত্ব পালন করছে। তিনি আরো বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষভাবে ভোটগ্রহণ চলছে ।কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইলে তাৎক্ষণিক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী পদক্ষেপ নিবে।

ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, ঈদগাঁওবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পাঁচ ইউপি’র অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও সংঘাত মুক্ত নির্বাচন।পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে সকল ধরনের প্রস্তুতি। বিভিন্ন থানা থেকে আসা পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছে। একই সাথে টহলে রয়েছে বিজিবি, র‌্যাব। ওসি শুভ রঞ্জন চাকমা আরো জানান, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত আছে। প্রতি ৩ কেন্দ্র মিলে একটি করে মোবাইল টিম, ৪ কেন্দ্র মিলে একটি করে স্ট্রাইকিং ফোর্স, ৫ ইউনিয়নে ১৫ টি মোবাইল টিম রয়েছে । এছাড়া প্রতি ইউনিয়নে ২ জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নিয়োজিত আছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page