Thursday, April 18, 2024

কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ’র অভাবনীয় সাফল্য

কুতুবদিয়া প্রতিনিধি :

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ কুতুবদিয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে বিবেচ্য কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ। উপজেলা পর্যায়ে নানা ক্যাটাগরিতে এর শ্রেষ্ঠত্বের ধারা অব্যাহত রেখেছে। অতীতের ন্যায় এবছরও কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষার্থীসহ ৭টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৯টি ইভেন্টে প্রথম স্থান অর্জন করেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ, ৬ষ্ট বারের মত শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক মাস্টার কাইচার আলম, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক বদরুল আনাম কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ স্কাউট গ্রুপ, শ্রেষ্ঠ স্কাউট শিক্ষার্থী বেলাল মোহাম্মদ মাহিন কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ, শ্রেষ্ঠ শিক্ষার্থী মোহাম্মদ মশিউর রহমান মিতুল কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ।

এছাড়াও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে আয়োজিত কেরাত (ক-গ্রুপ) আরফাতুল ইসলাম,বাংলা রচনায় (ক-খ গ্রুপে) মিল্লাতুল করিম সিফাত ও মোহাম্মদ মশিউর রহমান মিতুল,ইংরেজি রচনা ও ইংরেজি বক্তব্যে (ক.খ-গ্রুপে) ইয়াছিন জাফর জিদান ও মোহাম্মদ মশিউর রহমান মিতুল, বাংলা কবিতা আবৃত্তিতে (খ-গ্রুপ) সালেহীন আহমেদ সাহিব, দেচাত্ববোধক গান(ক-গ্রুপ) মাফরুহা কাশমী ইবা, রবীন্দ্র সংগীত (ক-গ্রুপ) গীতাঞ্জল দাশ বিশাল, নজরুল সংগীত (ক ও খ- গ্রুপ) ধ্রুব দেব নাথ ও হৃদয় দেব নাথ, উচ্চাঙ্গ সংগীতে (ক ও খ-গ্রুপ) আদেশ দেব নাথ ও মোরশেদুর রহমান আবিদ, জারি গানে (ক ও খ- গ্রুপ) আদেশ দেব নাথ ও মোরশেদুর রহমান আবিদ, উচ্চাঙ্গ নৃত্য (ক ও খ-গ্রুপ) বকেয়াতুল জান্নাত ফারহানা ও সাকিয়া জন্নাত ও তাৎক্ষণিক অভিনয়ে (খ-গ্রুপ) মুশফিকুর রহমান সায়েম নির্বাচিত হন।

কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোঃ জহিরুল ইসলাম বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও কক্সবাজার জেলা আ.লীগের সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী এবং বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকার আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতায় কুতুবদিয়া উপজেলায় বরাবরের মত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধান অর্জন করেছে কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজ। এই স্কুল বিভিন্ন বিষয়ে ২৬ টি শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। আশা করি আগামীতেও এই ধারা অব্যাহত রাখতে চেষ্টা চালিয়ে যাবো।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page