Monday, April 29, 2024

মালিক সমিতির উদ্যোগে দুর্গতদের থাকা ও খাওয়ার ব্যবস্থা

আসিফুজ্জামান সাজিন:

ঘুর্ণিঝড় ‘মোখা’য় ঝুকিপূর্ণ দুর্গত মানুষের পাশে দাড়িয়েছে কক্সবাজার হোটেল মোটেল মালিক সমিতি ও কক্সবাজার জেলা রেস্তোরাঁ মালিক সমিতি।

জানা গেছে, হোটেল মোটেল জোনের ৬৮ টি হোটেল মোটেলে আশ্রয় দেওয়া হবে দুর্গত মানুষদের। হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ জানিয়েছেন এ ব্লকে ২টি, বি ব্লকে ২টি, সি ব্লকে ২টি করে মোট ৬টি হোটেলকে এন্ট্রি পয়েন্ট হিসেবে থাকবে। এন্ট্রি পয়েন্টের হোটেল গুলোতে প্রবেশের পর সিপিপির ভলেন্টিয়াররা তাদের নির্দিষ্ট আশ্রয় কেন্দ্রে রুপান্তরিত হোটেলে নিয়ে যাবে।

সেলিম নেওয়াজ আরও জানান, তাদের বিনা মূল্যে থাকার ব্যবস্থা করেছে, হোটেলে আশ্রয়ীদের থেকে কোনো প্রকার টাকা নেওয়া হবে না এবং এটি মানবিক কারণেই কক্সবাজারে পর্যটন সেবায় নিয়জিত এই সমিতি উদ্যোগ নিয়েছে বলে তিনি জানান।

অন্যদিকে, আশ্রিত এসব দুর্গত মানুষের বিনামূল্যে খাবারের ব্যবস্থা করেছে কক্সবাজার জেলা রেস্তোরাঁ মালিক সমিতি। সমিতির সভাপতি মঈনুল হক চৌধুরী টুটুল বলেন, ৩ হাজার তৈরি খাবার প্রস্তুত রাখা হয়েছে যা জেলা প্রশাসনের মাধ্যমে হোটেল মোটেল জোনে আশ্রিত দুর্গত মানুষদের দেওয়া হবে। পরবর্তীতে এসব কার্যক্রম অব্যাহত থাকবে কিনা তা সময়সাপেক্ষ এবং জেলা প্রশাসনের সাথে আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত উল্লেখযোগ্য মানুষ হোটেল মোটেল জোনে আশ্রয় নিতে শুরু করছে। হোটেল মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সেলিম নেওয়াজ জানান, তারা সর্বোচ্চ ১০ হাজার মানুষকে আশ্রয় দিতে সক্ষম।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page