Monday, April 29, 2024

রামুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও শোক দিবস পালিত

আবুল কাশেম সাগর, রামু:

রামুতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষ্যে রামু উপজেলা প্রশাসন সকালে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, শোক র্যালী অনুষ্ঠিত হয়।

রামু উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন রামু উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা মুস্তফা।

সভায় প্রধান অতিথি রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল বলেন।

এসময় তিনি বলেন, ১৯৭৫ সালের কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার মাধ্যমে এক কালো অধ্যায় সৃষ্টি হয়। তিনি জাতির পিতার হত্যায় জড়িত বিদেশে পলাতক খুনিদের দেশে এতে বিচারের রায় কার্যকর করার দাবী জানান।

বাংলাদেশ বেতার কক্সবাজার অনুষ্ঠান ঘোষক অধ্যাপক পরিক্ষিৎ বড়ুয়া টুটুন এর ঘোষণায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নিরুপম মজুমদার, রামু উপজেলা ভাইচ চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দিন, আফসানা জেসমিন পপি, রামু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল হক, রামু উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, রামু থানা অফিসার ইনচার্জ আনোয়ারুল হোসাইন, রামু উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নোবেল কুমার বড়ুয়াসহ প্রমূখ।

অনুষ্ঠানে কবিতা আবৃতি করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব মানসী বড়ুয়া, নিরুপমা বড়ুয়া বেবী, মাষ্টার মোঃ আলম, আপন বড়ুয়া।

অনুষ্ঠান শেষে জাতির পিতা ও তার পরিবারবর্গের আত্নার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কর্মচারী, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, ওলামাগণ, সামাজিক রাজনৈনিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page