Monday, April 29, 2024

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে পৌর আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচি গ্রহণ

প্রেস বিজ্ঞপ্তি:

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে কক্সবাজার পৌর আওয়ামীলীগ।

১ আগস্ট কালো ব্যাজ ধারণ ও দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্যে দিয়ে শুরু হবে এই কর্মসূচি। কর্মসূচির অংশ হিসেবে ৫ আগস্ট শেখ কামালের জন্মদিন উপলক্ষে দলীয় কার্যালয়ে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও দোয়া মাহফিল। ৮ আগস্ট বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে দলীয় কার্যালয়ে প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও দোয়া মাহফিল। ১১ ও ১২ আগস্ট বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের নিয়ে চিত্রাংকন, রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠান আয়োজন। ১৪ আগস্ট জেলা আওয়ামী লীগের সভায় যোগদান।
১৫ আগস্ট জেলা আওয়ামী লীগের সিদ্ধান্ত অনুযায়ী ওয়ার্ড ভিত্তিক কাঙ্গালীভোজ আয়োজন। ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শহীদ দৌলত ময়দানে আলোচনা সভার আয়োজন। ২৬ আগস্ট বিকাল ৪টায় শহীদ দৌলত ময়দান থেকে বিশাল শোক র‍্যালির আয়োজন। ৩১ আগস্ট চিত্রাঙ্কন রচনা ও আবৃত্তি প্রতিযোগিতার পুরস্কার বিতরণ।

রবিবার বিকাল ৫টায় কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক প্রস্তুতি সভায় এসব কর্মসূচি গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি নজিবুল ইসলাম ও পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জ্বল কর।

প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী এনামুল হক, সহ-সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, সহ-সভাপতি আসিফ উল মওলা, সহ-সভাপতি মিজানুর রহমান, কোষাধ্যক্ষ কাসেম আলী, পৌর আওয়ামী লীগ নেতা রফিক মাহমুদ, ১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইয়াহিয়া খান, ২নং ওয়ার্ড সভাপতি আবদুল্লাহ আল মাসুদ আজাদ, ৩নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, ৪নং ওয়ার্ড সভাপতি আরমানুল আজিম, ৫নং ওয়ার্ড সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, ৬নং ওয়ার্ড সাধারণ সম্পাদক হাবিব উল্লাহ, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক সেলিম ওয়াজেদ, ৮নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আমির উদ্দিন, ৯নং ওয়ার্ড সভাপতি জহিরুল কাদের ভুট্টো, ১১নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আবদুল মজিদ সুমন, ১২নং ওয়ার্ড সভাপতি সাহেদ আলী প্রমুখ।

সভায় চিত্রাঙ্কন রচনা ও আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠান পরিচালনার জন্য সর্বসম্মতিক্রমে কবি আসিফ নুর কে আহবায়ক ও সত্যপ্রিয় চৌধুরী দোলন কে সদস্য সচিব ও ওয়াহিদ মুরাদ সুমন কে সমন্বয়ক করে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটিতে সদস্য হিসেবে আরও যারা আছেন মিজানুর রহমান, আরমানুল আজিম, ফয়সল হুদা, সোহেল রানা, সাগর পাল, এডভোকেট জহির ইসলাম।

উক্ত সভায় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শুভ দত্ত বড়ুয়া, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নুরুল আলম পেটান, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক জিয়া উল্লাহ চৌধুরী, পৌর আওয়ামী লীগ নেতা কাসেম কন্টাক্টার, ১২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ফয়সল হুদা, সহ-দপ্তর সম্পাদক সোহেল রানা, সদস্য ফরহাদ রেজা, সাগর পাল সাজু, ৩নং ওয়ার্ড নেতা নুরুল আবছার সিকদার, আবুল কালাম, মোঃ ফোরকান, ৪নং ওয়ার্ড নেতা সামসুল ইসলাম ইয়াসির, ৬নং ওয়ার্ড নেতা রেজাউল করিম মিজান, ৮নং ওয়ার্ড নেতা রাজেনুল ইসলাম শিপু, ১১নং ওয়ার্ড নেতা ফিরোজ আহম্মদ।

বার্তা প্রেরকঃ
মোঃ সোহেল রানা, সহ-দপ্তর সম্পাদক,
কক্সবাজার পৌর আওয়ামী লীগ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page