Thursday, May 16, 2024

গর্জনিয়ায় রাস্তা দখলে নিয়ে কলাগাছ রোপণ : উত্তেজনা

হাফিজুল ইসলাম চৌধুরী :

রামুর গর্জনিয়ায় শাহ সূজা সড়কের রাজঘাট টু টাইমবাজার প্রাচীন রাস্তার একটি বড় অংশ দখলে নিয়ে কলাগাছ রোপণ করেছে প্রভাবশালী চক্র। রোববার (২৩ জুলাই) দুপুরে এ ঘটনা ঘটে।এ ঘটনায় এলাকায় চাপা উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয়রা জানিয়েছেন- দুই যুগ আগে রাজঘাট টু টাইমবাজার প্রাচীন রাস্তাটি নির্মিত হয়। সেই থেকে সড়কের টেঁকসই এর জন্য গাইড ওয়াল, দুটি কালভার্ট ও সরকারের বহু টাকা ব্যায় করেন গর্জনিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানগণ। কিন্তু বর্তমান নৌকার চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী এ সড়কের উন্নয়নের জন্য বরাদ্দ দিলে উল্টো সড়কটি দখলে নিতে কলাগাছ রোপণ করে দিয়েছে মোহাম্মদ ইদ্রিস সিআইপি নামের প্রভাবশালী গং। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ছড়িয়ে পড়েছে এলাকায়। অত্যন্ত গরুত্বপূর্ণ এ সড়কটির দখল হয়ে যাওয়া অংশটি উদ্ধারে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে সচেতন মহল।

এ প্রসঙ্গে জনতে চাইলে মোহাম্মদ ইদ্রিস সিআইপি বলেন- সড়কটিতে তাঁর জমি পড়ায় তিনি পরিমাপ করে নিজের আয়ত্তে নিয়েছেন। সড়কের জন্য জমি রেখে দিয়েছেন বলেও জানান তিনি।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বলেন- প্রাচীন এ সড়কটিতে কলাগাছ রোপণ করে সীমানা প্রাচীর দেওয়া হয়েছে প্রভাবশালী কর্তৃক। এতে তিনি হতবাক হয়েছেন। বিষয়টি ইউএনওকে জানানো হয়েছে।

রামু উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা মুস্তফা স্বর্ণা বলেন- এ ব্যাপারে সরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। কেউ রাস্তার জমি দখলে নিতে পারবে না।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page