Saturday, May 4, 2024

অবশেষে ৫ লাখ টাকা মুক্তিপণ দিয়েই ফিরল জিম্মি থাকা সেই কৃষক

নিজস্ব প্রতিবেদক 

অবশেষে ৫ লাখ টাকা মুক্তিপণ দিয়েই অপহরণকারীদের হাত থেকে ছাড়া পেলেন জিম্মি থাকা কৃষক মোহাম্মদ নুর। এর আগে তার সাথে জিম্মি হওয়া ৪ জন কৃষক মুক্তি পেলেও ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য তাকে জিম্মি করে রাখে অপহরণকারীরা।

মুক্তি পাওয়া ওই ব্যক্তি হ্নীলা পানখালী এলাকার আব্দুর রহিমের ছেলে মোহাম্মদ নুর।

রবিবার (২৪ মার্চ) অপহরণকারীরা মুক্তিপণ পেয়ে তাকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর ছেড়ে দিলে সেখান থেকে বাড়ি ফিরে সে। পরে জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব তাকে নিয়ে যায়।

বিষয়টি টিটিএন-কে নিশ্চিত করে স্থানীয় এমইউপি সদস্য হোসেন আহমেদ বলেন, ৫ লাখ টাকা মুক্তিপণের জন্য তাকে জিম্মি করে রাখা হয়। পরে ৫ লাখ টাকা মুক্তিপণ দিলে সে বাড়ি ফিরে।

তিনি আরও বলেন, ছেলের জীবন বাঁচাতে এ টাকা তারা পরিবার বিভিন্ন জনের কাছ থেকে তুলেছেন।

এর আগে, গতকাল লেদা নুরালি পাড়ার পশ্চিমে গহিন পাহাড় থেকে ৪ জন অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়। তারা তিন জনই ১ লাখ ২০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছে।

উদ্ধার হওয়া ৫ জন কৃষক হলেন- টেকনাফের হ্নীলা ইউনিয়নের পানখালী এলাকার ফকির মোহাম্মদের ছেলে মো. রফিক (২২) শাহাজানের ছেলে মো: জিহান (১৩), ছৈয়দ উল্লাহর ছেলে শাওন (১৫) ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান (১৫)। আব্দুর রহিমের ছেলে মোহাম্মদ নুর।

উল্লেখ্য, ২১ মার্চ বৃহস্পতিবার ভোরে হ্নীলার পানখালী এলাকায় পাহাড়ি এলাকা থেকে এ ৫ জনকে অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায় অপরহরণকারীরা। অপহৃতদের মুক্তিপণে পরিবারের কাছে ত্রিশ লাখ টাকা দাবি করেছিলো অস্ত্রধারীরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page