Saturday, May 18, 2024

সুপারিশ ছাড়া ১২০ টাকায় কনস্টেবল নিয়োগ পেলো ৫৮ জন

নিজস্ব প্রতিবেদক

‘সেবার ব্রতে চাকরি’ স্লোগানে নিয়োগ যোগ্য শূন্যপদে কক্সবাজার জেলা পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চূড়ান্তভাবে ৫৮ জন নারী-পুরুষ নিয়োগ পেয়েছে। যার মধ্যে ৫২ জন পুরুষ ও ৬ জন নারী। কোনো সুপারিশ বা তদবীর ছাড়াই নিজ যোগ্যতা ও মেধা দিয়ে এ ৫৮ জন পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পলো। যাতে জনপ্রতি খরচ হয়েছে সরকারি চালানের ১২০ টাকা।

শনিবার (২৩ মার্চ) পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের সভাপতি মোঃ মাহফুজুল ইসলাম পুলিশ লাইন্স ড্রিলশেডে সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চূড়ান্তভাবে নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের নাম ও ফলাফল ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন নিয়োগ বোর্ডের সদস্য বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) আবদুল করিম, রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত মোঃ রফিকুল ইসলাম, জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও নিয়োগ ডিউটিতে নিয়োজিত পুলিশ সদস্যগণ ।

উল্লেখ্য যে, কক্সবাজার জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবলের ৫৮ টি শূন্য পদের বিপরীতে প্রিলিমিনারি স্ক্রিনিং শেষে ২৫৪৩ জন প্রার্থী শারীরিক মাপ, শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পান। তন্মধ্যে ১৯৬৯ জন অংশগ্রহণ করেন । শারীরিক উপযুক্ততা প্রমাণে ফিজিক্যাল এনডিউরেন্স টেস্ট (PET) শেষে ৪৯৮ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং লিখিত পরীক্ষায় ১২০ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন । তন্মধ্যে চূড়ান্তভাবে ৫৮ জন নিয়োগ পায়।

এসময় চূড়ান্তভাবে উত্তীর্ণ সদস্যরা অশ্রুসিক্ত কন্ঠে তাদের অনুভূতি ব্যক্ত করেন। তারা জানান মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাকরি পেয়ে আমরা আনন্দিত । আজ আমরা এতটাই খুশি যে ভাষায় প্রকাশ করা সম্ভব না। পুলিশের এই চাকরি পেতে আমার কোনো তদবির বা ভিন্ন কোনো পথ অবলম্বন করতে হয়নি। আমরা আজ খুবই আনন্দিত ও কক্সবাজার জেলা পুলিশের প্রতি কৃতজ্ঞ ।

শেষে জেলা পুলিশের পক্ষ থেকে উত্তীর্ণদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয় ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page