Sunday, May 5, 2024

টেকনাফে পৃথক অভিযানে ৭ কেজি আইস ও আড়াই লক্ষাধিক ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

নোমান অরুপ, টেকনাফ :

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ৭ কেজি ৩৮২ গ্রাম আইস, ২ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ও ১শ কেজি জাল বোঝায় ২টি কাঠের নৌকাসহ দুইজন মিয়ানমারের নাগরিককে গ্রেফতার করেছে বিজিবি।

আজ এক বার্তায় ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দিন আহমেদ এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত ১০ মে রাত সাড়ে ৯ টার দিকে মিয়ানমার থেকে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির বিশেষ ২টি টহলদল সদর ইউনিয়নের বরইতলী এলাকায় কৌশলে অবস্থান নেয়। কিছুক্ষণ পর ২জন ব্যক্তি ১টি কাঠের নৌকা যোগে বাংলাদেশ অভ্যান্তরে আসতে দেখে নৌকাটি ধাওয়া করে মিয়ানমারের বুচিদং জেলার মন্ডু থানার প্রাংপুরের মৃত আব্দুস সালামের ছেলে মোঃ রবি উল্লাহ (২৩) ও একই এলাকার আবুল কালামের ছেলে মোঃ আয়াছ (২৫) কে কাঠের নৌকাসহ আটক করে। পরে নৌকাটি তল্লাশী করে ৭ কেজি ৩৮২ গ্রাম আইস, ৩০ হাজার পিস ইয়াবা ও ১শ কেজি সুঁতার জাল জব্দ করে।

অপরদিকে, একই দিন রাত পৌনে ১১টার দিকে সাবরাং ইউনিয়নের দক্ষিণ নোয়াপাড়া এলাকায় মিয়ানমার থেকে মাদকের চালান পাচারকালে ৫০ হাজার ইয়াবা জব্দ করা হয়। এই সময় দুই পাচারকারী পালিয়ে যায়।

এছাড়াও একই দিন রাত পৌনে ১২ টার দিকে সদর ইউনিয়নের আলুগোলার প্রজেক্ট এলাকা দিয়ে মাদকের চালান পাচারকালে লোক ১টি কাঠের নৌকাসহ ২লাখ পিস ইয়াবার চালান জব্দ করে। এই ঘটনায় ৪ পাচারকারী পালিয়ে যায়।

ধৃত দুই পাচারকারীকে জব্দকৃত মাদক ও অন্যান্য মালামালসহ টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। তবে মালিকবিহীন মাদক গুলো পরবর্তী বিনষ্ট করণের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page