Thursday, May 16, 2024

আইসিসিকে বলেন আইনটা পরিবর্তন করতে: সাকিব

স্পোর্টস ডেস্ক :

১৪৬ বছরের আন্তর্জাতিক ক্রিকেটে যা কখনো হয়নি সেটাই হলো দিল্লিতে। ক্রিজে এসে দেরিতে বল ফেস করার জন্য টাইমড আউট হয়েছেন লঙ্কান ব্যাটার অ্যাঞ্জলো ম্যাথুস। কিন্তু এই আউটটির কথা সাকিবের মনে ছিল কি? ম্যাচের পর জানতে চাওয়া হয়েছিল সাকিবের কাছে। উত্তরে বাংলাদেশ অধিনায়ক জানান দলেরই দুজন তার কাছে এসে ‘টাইমড আউট’ এর কথা বলেন। কিন্তু কে সেই দু’জন? নামটা বলা যায় কি? ‘নাহ, এই মুহূর্তে নামটি বলা যাবে না।’

সাকিব না বললেও ইনিংসের পঁচিশতম ওভারে ওই ঘটনার সময় সাকিবের পাশে লিটন কুমার দাস এবং নাজমুল হোসেন শান্ত দাড়িয়ে ছিলেন। হয়তো তাদের মধ্যে থেকেই কেউ এই আউটের কথা সাকিবের কানে দেন।

তবে আউটি যে ভুল নয় সেটা সাকিব বেশ জোরের সঙ্গেই দাবি করেছেন- ‘অবশ্যই ম্যাথুস আউট ছিল। তার জন্য এটা দুর্ভাগ্যজনক, কিন্তু সে আইনের মধ্যে থেকেই আউট হয়েছে।’ ম্যাথুসের সঙ্গে সাকিবের ২০০৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে খেলার স্মৃতি তুলে ধরে বলেন, ‘এই অবস্থায় আমি থাকলে আরও কেয়ারফুল থাকতাম।’

এই আউট নিয়ে লঙ্কানরা ক্ষুব্ধ হলেও সাকিব মনে করেন এতে অনৈতিক কিছু নেই- ‘আপনি যখন দেশের হয়ে যুদ্ধে নামবেন তখন জয়ের জন্য যা কিছু করতে পারেন। আমিও নিয়মের মধ্যে থেকেই তা করেছি। যদি এটা অনৈতিকের কিছু হয় তাহলে আইসিসিকে বলেন নিয়মটা পরিবর্তন করতে।

টাইমড আউট নিয়ে সাকিবের সরল স্বিকারোক্তি- ‘ম্যাথুস আমার কাছে এসে বলেছিলেন সে চায় আমি যেন সিদ্ধান্তটা পরিবর্তন করি। আমি তাকে বলে দেই আমি সেটা চাই না।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page