Friday, May 17, 2024

কনসার্টের মাঝে গান থামিয়ে ‘বন্ধু’কে স্মরণ

টিটিএন ডেস্ক :

লাস ভেগাসের এক বিশাল হলরুম। তাতে কানায় কানায় পূর্ণ শ্রোতা। কারণ মঞ্চে সংগীত তারকা অ্যাডেল। একের পর এক গান গাইছেন। মুগ্ধতা ভরে তারাও শুনছেন। কিন্তু হঠাৎ কনসার্টের মাঝে গান থামিয়ে দিলেন গায়িকা। বিষণ্ণ মনে কিছু কথা বললেন। যেগুলো সদ্য প্রয়াত অভিনেতা ম্যাথিউ পেরিকে নিয়ে।

কালজয়ী টিভি সিরিজ ‘ফ্রেন্ডস’র অন্যতম তারকা ম্যাথিউ পেরি। যিনি ‘চ্যান্ডলার বিং’ চরিত্রে অভিনয় করে বিশ্বজুড়ে জনপ্রিয়তা পেয়েছিলেন। গত ২৮ অক্টোবর তার মৃত্যু হয়েছে। এই শোক শুধু হলিউড নয়, ভারত ও বাংলাদেশের শোবিজেও প্রভাব ফেলেছে।

রবিবার (২৯ অক্টোবর) লাস ভেগাসে কনসার্ট করেন ব্রিটিশ গায়িকা অ্যাডেল। গানের ফাঁকে তিনি ‘বন্ধু’কে স্মরণ করে বললেন, ‘এটা বরাবরই অবিশ্বাস্য, যখন এমন কেউ চলে যায়, যিনি সবসময় আমাদের হাসিয়েছে এবং আমাদের জীবনে আনন্দ বয়ে এনেছে। এটা যদিও খুব অদ্ভুত ব্যাপার যে, তার সঙ্গে কখনও আমার দেখা হয়নি।’

‘ফ্রেন্ডস’র সেই চরিত্রকে সারাজীবন মনে রাখবেন বলেও জানান অ্যাডেল। তার ভাষ্য, ‘এই চরিত্রটি আমি আমৃত্যু মনে রাখবো। সম্ভবত এটি সর্বকালের সেরা কৌতুক চরিত্র। আমার যখন ১২ বছর বয়স ছিল, তখন অ্যান্ড্রু নামের এক বন্ধু ছিল; সেও চ্যান্ডলারের মতো হাসাতো। যখন আমাদের কারও মন খারাপ থাকতো, সে তখন চ্যান্ডলার হয়ে যেতো। আমি শুধু এটুকু বলতে চাই, তিনি (ম্যাথিউ পেরি) যা করে গেছেন, সেটা আমি ভীষণ ভালোবাসি।’

উল্লেখ্য, গত শনিবার (২৮ অক্টোবর) লস অ্যাঞ্জেলসে নিজ বাসায় বাথটাবে ম্যাথিউ পেরির মরদেহ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে।

১৯৮৭ সালে ‘সেকেন্ড চান্স’ সিরিজের মাধ্যমে ম্যাথিউ পেরির অভিনয়ে আত্মপ্রকাশ ঘটে। তবে বিশ্বজোড়া খ্যাতি পান ‘ফ্রেন্ডস’ সিরিজের সুবাদে। যেটা ১৯৯৪ সাল থেকে ২০০৪ সাল অব্দি ধারাবাহিকভাবে প্রচার হয়েছে। এই সিরিজের জন্য তিনি স্ক্রিন অ্যাক্টরস গিল্ড অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

সূত্র: মারকা

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page