Tuesday, May 21, 2024

চকরিয়ার ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর’কে কারণ দর্শনো নোটিশ

সাইফুল ইসলাম সাইফ, চকরিয়া :

কক্সবাজারের চকরিয়া উপজেলার ভেওলা মানিকচরের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস,এম জাহাঙ্গীর আলমকে কারণ দর্শানোর(শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরব গমনে আবেদন করলেও আবেদন মঞ্জুরের পূর্বেই তিঁনি চলে যাওয়ায় তাঁকে এ নোটিশ দেওয়া হয়েছে।

গত (২৬)এপ্রিল বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান এর স্বাক্ষরিত এক চিঠিতে জাহাঙ্গীর আলমকে আগামী ১০ কার্যদিবসের মধ্যে দর্শাতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে,পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে যথাযথ কতৃপক্ষের অনুমোদনের জন্য ১২/৩/২০২৩ আবেদন দাখিল করেন।ওমরাহ হজ্ব পালনের বিদেশে ছুটির সময়সীমা ছিল ১৭/৩/২০২৩ হতে ৪/৪/২০২৩তারিখ পর্যন্ত।চেয়ারম্যান পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে চার কার্যদিবস পূর্বে আবেদন করলেও কতৃপক্ষের অনুমোদন ব্যতিরেখে সৌদিআরব চলে যাওয়ায়।কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না,তার আগামী ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসক কক্সবাজারের মাধ্যামে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হলো।

এদিকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আরো একটি চিঠিতে দেখা যায়। ভেওলা মানিকচরের চেয়ারম্যান এস,এম জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে চকরিয়া থানায় দুইটি এসআইআর মামলা (৪) এফআইআর(১১) রয়েছে। উক্ত মামলা দুটি পুলিশ অভিযোগপত্র দাখিল করেছে। ওই মামলা আদালত কতৃক গৃহীত হয়েছে কিনা জানতে চাওয়া হয়েছে। হয়ে থাকলে উল্লেখপূর্বক সাটিফাইড কপি সংগ্রহ করে মতামত সহ এ বিভাগে প্রেরণের জন্য বলা হয়েছে।

একইভাবে কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান বিদেশ গমন বিষয়ে ১৮/৩/২০২৩ তারিখে চেয়ারম্যান জাহাঙ্গীর’কে একটি চিঠি দিয়েছেন।

চিঠি এবং শোকজ বিষয়ে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন,তিঁনি নিয়ম নীতি মেনেই ওমরা হজ্বে গেছেন।এবং স্থানীয় প্রশাসনকে অবহিত করে গেছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page