Saturday, May 18, 2024

১৯ দিন পর অপহৃত নাবালিকা উদ্ধার, মূল অপহরনকারী গ্রেফতার

মোঃ এমরান হোসাইন :

কক্সবাজার চকরিয়ার থানার অপহরন মামলার মূল অপহরনকারী ফরহাদুল ইসলাম (২২)’কে গ্রেফতার করেছে র‌্যাব-৭
৩১ আগস্ট (বৃহস্পতিবার) চট্টগ্রামের ভাটিয়ারি এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় অপহৃত ভিকটিম ১৭ বছর বয়সের কিশোরীকেও উদ্ধার করে র‌্যাব।

আসামী ফরহাদুল ইসলাম চট্টগ্রাম বাঁশখালী থানার পশ্চিম চাম্বল গ্রামের মোঃ ইউনুছ এর ছেলে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, অপহৃত ভিকটিম ১৭ বছর বয়সের একজন কিশোরী এবং স্থানীয় একটি কলেজের ২০২৩ সালের এইচএসসি পরীক্ষার্থী। ভিকটিমের মা ২ মেয়ে এবং ১ ছেলেকে নিয়ে কক্সবাজার জেলার চকরিয়া থানার সবুজবাগ আবাসীক এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন। অপহরণকারী ফরহাদুল অপহৃত ভিকটিমদের দুসম্পর্কের আত্মীয় হয়। ফরহাদুল কিছুদিন পূর্বে তার মা বাবাকে দিয়ে ভিকটিমের মায়ের কাছে বিবাহের প্রস্তাব পাঠায়। ভিকটিম অপ্রাপ্ত বয়স্ক এবং অধ্যায়নরত থাকায় তার মা বিবাহ দিতে অসম্মতি প্রকাশ করে। এতে ফরহাদুল ক্ষিপ্ত হয়ে ভিকটিম এর মাকে হুমকি দেয়, সে যেকোন সময় তার মেয়েকে অপহরণ করে নিয়ে যাবে।

পরবর্তীতে গত ১২ আগষ্ট বিকালে ভিকটিম বাসা থেকে বাহির হয়ে পায়ে হেঁটে চিরিংগা মার্কেটের দিকে রওনা হলে পথিমধ্যে পরিকল্পিতভাবে আসামী ফরহাদ এবং তার ২/৩ জন সহযোগী ভিকটিমকে অপহরণ করে একটি মাইক্রোবাস করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরবর্তীতে ভিকটিম সময়মত বাসায় না ফেরায় ভিকটিমের মা আত্বীয় স্বজনদের বাসাসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে অপহরণের ঘটনাস্থালে এসে প্রত্যক্ষদর্শীদের কাছে জানতে পারে যে, তার মেয়েকে ফরহাদ নামক এক যুবক একটি মাইক্রোবাস করে অপহরণ করে নিয়ে গিয়েছে।

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে গত ১৫ আগস্ট কক্সবাজার জেলার চকরিয়া থানায় ফরহাদুল’কে প্রধান এবং অজ্ঞাতনামা ২/৩ জনকে আসামী করে একটি অপরহণ মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, মেয়েকে উদ্ধার এবং অপহরণকারীদের আটকের জন্য ভিকটিমের মা রোহানা বেগম র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি অভিযোগ দাখিল করেন। এ অভিযোগের প্রেক্ষিতে ছায়াতদন্ত শুরু করে র‌্যাব। পরবর্তীতে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম ভাটিয়ারী এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ফরহাদুল ইসলামকে আটক করে এবং ভিকটিম এর মা’র সনাক্ত মতে তার নাবালিকা কিশোরী মেয়েকে উদ্ধার করে র‌্যাব। গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page