Saturday, May 18, 2024

চট্টগ্রামে ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

টিটিএন ডেস্ক :

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে দেওয়া প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে এই জেলায় মোট ২১ জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় আরও ৬৬ জন এই রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে চলতি বছর আক্রান্ত হলেন এক হাজার ৭৪৯ জন।

সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ডেঙ্গুতে সর্বশেষ মারা গেছেন পথেরঘাটা এলাকার বজলুর রহমানের মেয়ে মুক্তা আক্তার (২৫)। তিনি ডেঙ্গু উপসর্গ নিয়ে ১০ জুলাই চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। বুধবার চিকিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।’

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে উল্লেখ করা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৬৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে সরকারি হাসপাতালে ৩৯ এবং বেসরকারি হাসপাতালে ২৭ জন ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালগুলোতে চিকিৎসাধীন আছেন ২০৪ রোগী।

সুজন বড়ুয়া বলেন, ‘জুলাই মাসে এক হাজার ২৮৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। তাদের মধ্যে মারা গেছেন ১২ জন। জুনে আক্রান্ত ২৮২, মৃত্যু ৬। মেতে ৫৩, এপ্রিলে ১৮, মার্চে ১২, ফেব্রুয়ারিতে ২২ জন আক্রান্ত হন। জানুয়ারিতে ৭৭ জন আক্রান্ত হন এবং তাদের মধ্যে মারা গেছেন তিন জন। মারা যাওয়া ২১ জনের মধ্যে ১০ জনই শিশু। বাকিদের মধ্যে পুরুষ ছয় ও নারী পাঁচ জন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page