Saturday, May 4, 2024

ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ, একজনের বাতিল

শাহিদ মোস্তফা শাহিদ

আগামী ২১ মে কক্সবাজারের ঈদগাঁও উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের ২১ এপ্রিল মনোনয়নপত্র জমা দেয়ার দুইদিন পর আজ ২৩ এপ্রিল (মঙ্গলবার) যাচাই-বাছাইয়ের দিনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ মমতাজ উদ্দিন মহসিন ছাড়া অন্য ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ।

বিষয়টি নিশ্চিত করে রিটার্নিং কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ বলেন,ঋণ খেলাপীর দায়ে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ মমতাজ উদ্দিন মহসিনের প্রার্থিতা বাতিল করা হয়।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গেল ২১ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন ছিল আজ ২৩ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল, আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩০ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২ মে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২১ মে।

প্রথম উপজেলা নির্বাচনে যাদের প্রার্থিতা বৈধ হলো তারা হলেন, মোঃ আবু তালেব, ইমরুল হাসান রাশেদ, মোহাম্মদ সেলিম আকবর, এম মমতাজুল ইসলাম, শামশুল আলম, কুতুব উদ্দিন চৌধুরী, নুরুল কবির।ভাইস চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, আহমদ করিম, বোরহান উদ্দিন মাহমুদ, আজিজুল হক রুবেল, মোহাম্মদ আরিফ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান পদে যাদের মনোনয়ন বৈধ হল তারা রেহেনা আক্তার, হামিদা তাহের, কাউসার জাহান, শাহেনা আক্তার লাকি ও মেহেনুর আক্তার পাখি।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page