Saturday, May 4, 2024

হলদিয়ার ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী উখিয়া উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করবেন!

নিজস্ব প্রতিবেদক :

আসন্ন উখিয়ার উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন হলদিয়াপালংয়ের আলোচিত ইউপি চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় এক বার্তায় টিটিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

ইমরুল জানিয়েছেন, ” আমি উপজেলা চেয়ারম্যান নির্বাচন করবো ইনশআল্লাহ”।

এর আগে নিজের ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, ” আল্লাহ ভরসা, পদত্যাগ না করেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারব।”

এদিকে, আসন্ন উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার জন্য পদত্যাগ করতে হবে না ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের। স্বপদে বহাল থেকেই উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন তারা, মঙ্গলবার এমনই এক আদেশ দিয়েছে হাইকোর্ট।

কুষ্টিয়া ও সিলেটের দুটি উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দায়ের করা এ সংক্রান্ত এক রিটের প্রেক্ষিতে শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

২৯ মে ইভিএমে অনুষ্ঠিত হবে উখিয়া উপজেলা নির্বাচন। ইতিমধ্যে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়ে মাঠে আছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরীর এই পদে নির্বাচন করার গুঞ্জন শোনা গেলেও ভোট যুদ্ধে এখনো তিনি প্রকাশ্যে অবর্তীণ হননি। অবশ্য বিএনপি দলীয়ভাবে উপজেলা নির্বাচনে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ফলে সুলতান মাহমুদের নির্বাচনে অংশ নেয়া অনিশ্চিত।

এমন অবস্থায় ইমরুল কায়েস চৌধুরী উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণায় পাল্টে যেতে পারে হিসেব নিকেশ। ভোটের রাজনীতিতে সিদ্ধহস্ত ইমরুল কায়েস শেষ পর্যন্ত নির্বাচন করবেন নাকি সরে দাঁড়াবেন তার জন্যে মনোনয়ন জমা ও প্রত্যাহারের দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page