Tuesday, May 7, 2024

মানুষকে সিদ্ধান্ত নিতে হবে রাষ্ট্রক্ষমতায় কারা থাকবে – মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের রামুতে নতুন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্ভোধন ও বীর মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

রবিবার পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ১১ টায় রামু বাইপাসে নির্মাণ করা নতুন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্ভোদন করেন মন্ত্রী। উদ্ভোদন অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রামু-কক্সবাজার-ঈঁদগাও আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, অতিরিক্ত জেলা প্রশাসক ডিভিশন কান্তি দাশ ও রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল।

উদ্ভোদন অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা। এছাড়া বিভিন্ন বীর মুক্তিযোদ্ধাগণ বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, “সামনে নির্বাচন, মানুষকে সিদ্ধান্ত নিতে হবে কারা রাষ্ট্রক্ষমতায় থাকবে। যারা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশ ক্ষমতায় এসেছিলো তারা থাকবে নাকি যারা দেশের এই অভূতপূর্ব উন্নয়ন করে যাচ্ছে তারা থাকবে। স্থানীয় রাস্তাঘাট থেকে শুরু করে নানান স্থাপনা যাতে বীর মুক্তিযোদ্ধাদের নামে করা হয় সে নিয়েও উদ্যোগ নেওয়া হয়েছে।”

তিনি আরও বলেন, “বঙ্গবন্ধুর আহবানে আমরা অস্ত্র জমা দিয়েছিলাম, ট্রেনিং জমা নিইনি। আমরা শুধুমাত্র মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করলে হবে না, আমাদের পরবর্তী প্রজন্মের মধ্যে তা ছড়াতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে সাংসদ সাইমুম সরওয়ার কমল বলেন, “১০ বছর আগেও ভাবিনি এখানে একটি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হবে, কিন্তু শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় তা হয়েছে। ভবিষ্যতে মুক্তিযোদ্ধাদের সম্মানে আরও উন্নয়ন সম্ভব হবে।”

বেলা ১.৩০ মিনিটের সময় উদ্ভোদন ও মত বিনিয়ম সভা শেষ হয়। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী মন্ত্রী কক্সবাজারে আরেক প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন মন্ত্রী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page