Friday, May 17, 2024

ঈদগাঁও’র ৫ ইউপির নির্বাচন ২৮ এপ্রিল : মনোনয়ন জমার শেষ তারিখ ২৮ মার্চ

শাহিদ মোস্তফা শাহিদ :

নানা জটিলতা কারণে দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের নবসৃষ্ট ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন। এ উপলক্ষে গণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেলা ও উপজেলা নির্বাচন অফিস।

১৩ মার্চ প্রকাশিত বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০ এ’ বিধি ১০ অনুযায়ী ঈদগাঁও উপজেলার ইসলামপুর,পোকখালী, ইসলামাবাদ জালালাবাদ, ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ সদস্য, সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচন করার ইচ্ছুকদের কাছ থেকে মনোনয়নপত্র গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ১৪ মার্চ হতে ২৮ মার্চ সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত (ছুটির দিনসহ) মনোনয়নপত্র গ্রহণ করা যাবে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দীনের স্বাক্ষর করা গণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রিটার্নিং অফিসারের কাছে ২৮ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বাছাইয়ের শেষ দিন ১ এপ্রিল, মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করা যাবে ২ এপ্রিল, আপিল নিষ্পত্তি হবে ৫ এপ্রিল, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৮ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ৯ এপ্রিল। ২৮ এপ্রিল ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে নানা প্রস্তুতি শুরু করেছে ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) আবু সুফিয়ান। তিনি জানান, পোকখালী, ঈদগাঁও,জালালাবাদ ইউনিয়নে তিনি রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন। এছাড়া ইসলামাপুর -ইসলামাবাদ ইউনিয়নের জন্য রামু উপজেলা নির্বাচন কর্মকর্তা এসএম মহী উদ্দিন কে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, ঈদগাঁওবাসীর বহুল প্রত্যাশিত ৫ ইউপি নির্বাচন সুন্দর, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে সবাই সহযোগিতা করবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page