Monday, May 13, 2024

এবার ঈদগাঁও এর ৪ ইটভাটাকে ১২ লক্ষ টাকা জরিমানা

আব্দুর রশিদ মানিক :

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইটভাটায় অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়। এসময় ৪টি ইটভাটাকে ১২ লক্ষ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) দিনব্যাপী ঈদগাঁও উপজেলার বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সাইফুল ইসলাম।।

তিনি জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন ২০১৩ সংশোধিত ২০১৯ আইন অনুযায়ী এসব ভাটাকে জরিমানা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে।

জরিমানা করা ইটভাটাগুলো হলো, দিবা ব্রিকস ২ লক্ষ, এস এম এ ব্রিকস ৪ লক্ষ ৫০ হাজার, আর এম এম ব্রিবস ৩ লক্ষ ৫০ হাজার এবং আর কে সি ব্রিকস ২ লক্ষ টাকা। এরমধ্যে দিবা ব্রিকস এর চুল্লি ধ্বংস করা হয় এবং বাকি তিনটির আগুন নিভিয়ে দিয়ে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

এর আগে সোমবার (১৯ ফেব্রুয়ারী) দিনব্যাপী রামু উপজেলার বিভিন্ন ইটভাটায় এই অভিযান পরিচালনা করে কক্সবাজার পরিবেশ অধিদপ্তর। এসময় রামুর ছয় ইটভাটাকে ২১ লাখ টাকা জরিমানা করা হয়। যেগুলোর মধ্যে একটি ইটভাটার চুল্লি গুঁড়িয়ে দেয় পরিবেশ অধিদপ্তর। এছাড়া ৫টি ইটভাটা সিলগালা করা হয়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page