Monday, May 13, 2024

কক্সবাজারে নৌকার মনোনয়ন দৌঁড়ে ভাই-বোনদের লড়াইয়ে হারলো যারা!

নিজস্ব প্রতিবেদক :

অবশেষে সব আলোচনা-সমালোচনা কিংবা গুজবের অবসান ঘটিয়ে সারাদেশে নিজেদের ৩০০ প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

রবিবার (২৬ নভেম্বর) বিকেলে দলীয় কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার জন্য মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

কক্সবাজারের চার আসনে এবার আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ৪৩ জন। বর্তমান ৩ সংসদ সদস্য আবারো মনোনয়ন পেয়েছেন, শুধু ব্যতিক্রম ঘটেছে কক্সবাজার-১ আসনে।

অতীতে তিনবার নৌকা নিয়ে নির্বাচন করা সালাউদ্দিন আহমেদ সি আই পি কে আবারো চকরিয়া-পেকুয়ায় নৌকার প্রতিনিধি করা হয়েছে।

১১ নভেম্বর প্রধানমন্ত্রী তাঁর মহেশখালীর জনসভায় বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক’কে জনতার হাতে তুলে দিয়েছিলেন এবং তিনিই কক্সবাজার-২ এ তৃতীয়বারের মতো নৌকা পেলেন।

কক্সবাজার-৩ এ আপন ভাই সদ্য সাবেক রামু উপজেলা চেয়ারম্যান সোহেল সরোয়ার কাজল ও বোন জেলা আওয়ামীলীগের নেত্রী নাজনীন সরোয়ার কাবেরী কে মনোনয়ন দৌঁড়ে পেছনে ফেলে চতুর্থবারের মতো নৌকার প্রার্থীতায় অবতীর্ণ হচ্ছেন সাইমুম সরোয়ার কমল।

আলোচিত সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি এবারো মনোনয়ন বঞ্চিত হয়েছেন, তবে ২০১৮ এর মত উখিয়া-টেকনাফে ফের নৌকার প্রার্থী হয়ে লড়বেন তার স্ত্রী শাহীন আক্তার।

এই আসন থেকে দ্বিতীয়বারের মতো দলের মনোনয়ন চেয়েও পাননি শাহীনের ছোট ভাই উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page