Sunday, May 12, 2024

মিয়ানমার অভ্যন্তরে ফের গোলাগুলি: সীমান্ত এলাকা পরিদর্শনে বিজিবি মহাপরিচালক

প্রধান প্রতিবেদক
তুমব্রু সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান। তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির এক সপ্তাহের ব্যবধানে সোমবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সীমান্ত এলাকা বাইশফাঁড়ি বিওপি, তুমব্রু ও ঘুমধুম পরিদর্শন করেন তিনি।

তুমব্রু সীমান্তের ওপারে এক বছর আগে দেশটির সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠি আরাকান আর্মির মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। প্রায় তিন মাসের মতো স্থির ছিলো এই সংঘর্ষ। এতে চরম উতপ্ত ছিলো সীমান্ত এলাকা।
প্রায় এক বছর শান্ত থাকার পর গত ১৩ নভেম্বর ফের গোলাগুলি হয় তুমব্রু সীমান্তে। গোলাগুলিতে আতঙ্ক ছড়িয়ে পড়ায় দ্রুত সরিয়ে নেওয়া হয়েছিল সীমান্তের ২০ পরিবারকে। এরফলে আবারও নতুন করে আতঙ্ক তৈরী হয়েছে সীমান্ত এলাকার মানুষের মধ্যে।

মিয়ানমারের অভ্যন্তরীণ চলমান সংঘর্ষের ঘটনায় উদ্ভুত পরিস্থিতিতে বিজিবি মহাপরিচালকের সীমান্ত এলাকা পরিদর্শনের ফলে সেখানকার সাধারণ মানুষ ও বিজিবি সদস্যদের মধ্যে মনোবল ফিরে এসেছে। সীমান্ত এলাকায় সর্বোচ্চ নিরাপত্তা চান সাধারণ মানুষ।

পরিদর্শনের সময় বিজিবি মহাপরিচালক পেশাদারিত্ব বজায় রেখে দায়িত্বপালনের পাশাপাশি যেকোন অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দেন। এছাড়াও দ্বাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো আইনশৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় সদা প্রস্তুত থাকার নির্দেশ দেন তিনি। পরিদর্শনের সময় বিজিবির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page