Saturday, May 18, 2024

সিবিআইইউ ছাত্রলীগের উদ্যোগে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ছাত্র সমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে , সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করার লক্ষ্যে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার আওতাধীন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শাখা ছাত্রলীগের( সিবিআইইউ ) সভাপতি ফাহিম রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহমেদ সামিরের সঞ্চালনয় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন ও সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম সজীব।

সভার শুরুতে সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে আলোকপাত করেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (সিবিআইইউ) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমেদ সামির।

পরে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাদ্দাম হোসাইন বলেন, কক্সবাজার একমাত্র বেসরকারি বিশ্ববিদ্যালয় যেটি শেখ হাসিনার নির্দেশে প্রতিষ্ঠিত হয়েছিল। আর সেই প্রতিষ্ঠানে ছাত্রলীগের রাজনীতি হবে সবচেয়ে সুসংগঠিত। তাই আগামী জাতীয় নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো জয়ী করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এসময় নেতাকর্মীদের ভালোবাসা,মেধা,শৃঙ্খলার মাধ্যমে সব অপশক্তিকে মোকাবেলা করার আহ্বান জানান জেলা ছাত্রলীগ সভাপতি।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম সজীব সাংগঠনিক দিকনির্দেশনা মূলক বক্তব্যে বলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সবচেয়ে স্মার্ট ইউনিট। আর এই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগের কার্যক্রম হবে স্মার্ট।

তিনি আরো বলেন একটা সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাজনীতি করার সুযোগ ছিল না।কিন্তু এখন সে যুগ পাল্টে গিয়েছে। এখন বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকেই স্মার্ট নেতৃত্ব উঠে আসছে। তাই সবাইকে পড়াশোনাকে প্রাধান্য দিয়ে পড়াশোনার পাশাপাশি রাজনীতির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের সুখে দুঃখে পাশে থাকার আহ্বান জানান।

পরে সভাপতির বক্তব্যে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি ফাহিম রহমান চৌধুরী বলেন ” সিবিআইইউ ছাত্রলীগ কমিটি গঠন হওয়ার পর থেকে ছাত্র শিক্ষকদের মধ্যে সুসম্পর্ক বজায় রেখে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের রাজনীতির সুন্দর পরিবেশ রক্ষা করে নতুন নেতৃত্ব সৃষ্টিতেও কাজ করছে বলে জানায় সিবিআইইউ ছাত্রলীগ।

এসময় উপস্থিত ছিলেন সিবিআইইউ ছাত্রলীগের সহ সভাপতি সানজীদুল আলম সজীব, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেক মাহমুদ সিমরান,আশফাক আহমেদ , সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ মোস্তফা তারেক, রিয়ানুর রহমান সাগর সহ আরো অনেকে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page