Thursday, May 16, 2024

মিশরে বাংলাদেশি ছাত্রদের সংগঠনের দায়িত্ব পেলো কক্সবাজারে ছেলে আনাস

সংবাদ বিজ্ঞপ্তি :

মিশরে আল আজহার বিশ্ববিদ্যালয়সহ দেশটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের ছাত্র সংগঠন “ইত্তেহাদ” এর নতুন কমিটির অর্থ সম্পাদক হয়েছেন রামুর সন্তান আনাস বিন মামুন। আনাস রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের উল্টাখালী এলাকার বাসিন্দা। তার দাদা বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম মাস্টার গোলাম বশির। পল্লী চিকিৎসক বাবা কে. এম. মামুনুর রশিদ এর তিন পুত্র ও তিন কন্যার মধ্যে আনাস ৫ম সন্তান। তিনি বর্তমানে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ে ইসলামী থিওলজি বিষয় নিয়ে অনার্স ৩য় বর্ষে অধ্যয়ন করছেন। কৃতিত্বের সাথে দাখিল ও আলিম পাস করে ২০২১ সালে স্কলারশিপ নিয়ে মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয়ে পাড়ি জমান আনাস। আনাস ও তার পরিবার সবার কাছে দোয়া চাই।

উল্লেখ্য যে, শুক্রবার ২২শে সেপ্টেম্বর বিকেলে রাজধানী কায়রোর নাসের সিটির দারুল-আকরাম ইসলামী সেন্টারে নীলনদ, পিরামিড আর সাহারা মরুভূমির দেশ মিশরের বিশ্ব বিখ্যাত‌ আল-আজহার বিশ্ববিদ্যালয় সহ দেশটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সন্মেলিত ছাত্র সংগঠন ‘ইত্তেহাদ’এর বাৎসরিক সভা, স্নাতক ও স্নাতকোত্তর কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, প্রশংসা পত্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি নাজিব শাওকীর সভাপতিত্বে অনুষ্ঠিত্যঅনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন মিশরে বাংলাদেশের বিদায়ী রাষ্ট্রদূত মো. মনিরুল ইসলাম।‌

প্রতি বছরের ন্যায় এবারও ইত্তেহাদ এর পুরাতন কমিটিকে বিদায় জানিয়ে নতুন কমিটি গঠন করা হয়। সংগঠনটির উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুর রহমান ২০২৩-২৪ সেশনের নবগঠিত কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। বিদায়ী কমিটি নতুন কমিটিকে ফুল দিয়ে বরণ করে নেয়। এসময় উপদেষ্টা পরিষদের পক্ষ থেকে জহিরুল ইসলাম নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান।

২০২৩-২৪ সেশনের নতুন কমিটিতে যেসকল শিক্ষার্থীরা দায়িত্ব পেয়েছেন তারা হলেন –সভাপতি : জনাব শাহেদুল ইসলাম,সহ-সভাপতি : ফখরুল ইসলাম,সাধারণ সম্পাদক : আল আমিন সরকার,অর্থ সম্পাদক : আনাস বিন মামুন। সহ কারী অর্থ সম্পাদক : আব্দুর রহমান,শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক : কাজী মো: শামসুদ্দিন সাকিব,সহকারি শিক্ষা সংস্কৃতি সম্পাদক : ফয়সাল মাহমুদ,অফিস ও প্রচার সম্পাদক : আব্দুর রহমান বিন মুহাম্মদ। সহকারী অফিস,সম্পাদক : মোহাম্মদ আবু সায়েম।

উল্লেখ্য যে, আল – আজহার সহ মিশরের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমানে ১হাজারের ও বেশি বাংলাদেশি শিক্ষার্থী বিভিন্ন বিষয় নিয়ে অধ্যায়ন করছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page