Thursday, May 16, 2024

চাঁদে চিরতরে ঘুমিয়ে পড়েছে ল্যান্ডার বিক্রম, আশঙ্কা বিজ্ঞানীদের

টিটিএন ডেস্ক :

দুজনের ক্যারিয়ারের বয়স প্রায় কাছাকাছি। সিনেমার সংখ্যায়ও খুব একটা ফারাক নেই। আবার পেশাজীবন ছাপিয়ে তাদের ব্যক্তিজীবন নিয়ে চর্চা-বিতর্কের বিষয়েও দারুণ মিল। সেই নায়িকাদ্বয় এবার একসঙ্গে, একই সিনেমায়।

বলা হচ্ছে ঢালিউড নায়িকা পরীমণি ও শবনম বুবলীর কথা। এই প্রথম তারা একত্রে কাজ করতে চলেছেন। সিনেমার নাম ‘খেলা হবে’। এটি নির্মাণ করছেন ‘ন ডরাই’ খ্যাত তানিম রহমান অংশু। প্রযোজনায় টিএম ফিল্মস।

যদিও ছবিটি নিয়ে এখনও নির্মাতা কিংবা প্রযোজনা সংস্থা থেকে কোনও ঘোষণা কিংবা বার্তা দেওয়া হয়নি। তবে খবরটি প্রকাশ্যে এলো তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি নোটিশের সুবাদে। গত ২৪ সেপ্টেম্বর মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত ওই নোটিশে ‘খেলা হবে’ সিনেমার নির্মাতাসহ ১২ জন শিল্পী-কুশলীকে ভারতে গিয়ে শুটিংয়ের অনুমতি দেওয়া হয়েছে।

সেখানেই শিল্পীর তালিকায় পাওয়া গেলো পরীমণি ও বুবলীর নাম। সঙ্গে আছেন মুশফিক ফারহান, আজাদ আবুল কালাম, মিশা সওদাগর, শহীদুল আলম সাচ্চু প্রমুখ। ২৭ সেপ্টেম্বর থেকে আগামী ২১ অক্টোবরের মধ্যে এই শুটিং সম্পন্ন করতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

টিএম ফিল্মসের কর্ণধার ফারজানা মুন্নী ও কৌশিক হোসেন তাপস অনেক দিন ধরেই বলে আসছেন, তারা সিনেমা প্রযোজনা করবেন। চলতি বছর আটঘাট বেঁধে নেমেছেন তারা। ইতোমধ্যে দুটি প্রজেক্টের ঘোষণা দিয়েছেন। যেটার একটি পরিচালনা করছেন তানিম রহমান অংশু। তবে ছবির নাম কিংবা শিল্পী সংক্রান্ত কোনও তথ্যই এখনও প্রকাশ করেননি তারা।

এদিকে ‘খেলা হবে’ বিষয়ে নীরবতা পালন করছেন পরিচালক ও ভারতে শুটিংয়ের অনুমতি পাওয়া শিল্পীরা। নির্মাতা কেবল এটুকু জানিয়েছেন, তারা সিনেমাটি করছেন।

বলা প্রয়োজন, ‘খেলা হবে’ সংলাপটি বাংলাদেশ ও ভারতের রাজনীতিতে বেশ পরিচিত। নারায়ণগঞ্জের এক রাজনীতিবিদের মুখ থেকে আসা কথাটি সীমান্ত ছাড়িয়ে পশ্চিমবঙ্গের রাজনীতি অঙ্গনেও চর্চিত হয়েছে। শুধু তাই নয়, কিছু দিন আগে মুক্তি পাওয়া বলিউড সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’তেও এই সংলাপটি ব্যবহৃত হয়েছে। এছাড়া টলিউডের ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’-তে এই শিরোনামে একটি গান রয়েছে, যেটাতে পারফর্ম করেছেন ঢাকার নায়িকা নুসরাত ফারিয়া।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page