Saturday, April 27, 2024

স্ত্রী ছাড়া কোনো নারী আমাকে পছন্দ করেন না

টিটিএন ডেস্কঃ

সংসদে চুন্নুর আক্ষেপ

জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু সংসদে আক্ষেপ প্রকাশ করে বলেছেন, স্ত্রী ছাড়া কোনো নারী আমাকে পছন্দ করেন না। তবে, সংসদ সদস্য ফখরুল ইমামকে নারীরা খুবই পছন্দ করেন বলেও রসিকতা করেন তিনি।

বুধবার (১৩ সেপ্টেম্বর) জাতীয় সংসদ অধিবেশনে ‘জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন (সংশোধন) বিল-২০২৩’ বাছাই কমিটিতে পাঠানোর প্রস্তাবের ওপর আলোচনাকালে চুন্নু এসব কথা বলেন।

 

এর আগে জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম বিলটি নিয়ে আলোচনার সময় বর্তমান সংসদের সংরক্ষিত আসনের নারী এমপিদের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, ‘আজকে নারীদের বিল উঠেছে। এই সংসদকে সচল করে রাখা ও কোরাম ধরে রাখার একমাত্র অধিকারী হচ্ছেন আমাদের বোনেরা।’ তার এই বক্তব্যের সময় সংরক্ষিত আসনের এমপিরা টেবিল চাপড়ে ধন্যবাদ জানান।

 

ফখরুল ইমাম বলেন, ‘এই সংরক্ষিত ৫০ জন এবং নির্বাচিত আরও কতজন বোন আছেন…। স্পিকারের নেতৃত্বে যতগুলো কনফারেন্স করেছি সেখানে নারী এমপিরা সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। এই ৫০ জন এমপি জ্ঞানের দিন থেকে কেউ কারও থেকে কম নয়। তারা খুব সুন্দর ভঙ্গিমায় বক্তব্য উপস্থাপন করেন।’

বিলে কোনো আপত্তি নেই উল্লেখ করে তিনি বলেন, ‘এই বিলে ৪৫ দিনের জায়গায় ৯০ দিন করেন। তাদের বেতন বৃদ্ধি করেন। সুযোগ-সুবিধা বাড়ান, আপত্তি নেই। শুধু এটা বলতে পারি তাদের থেকে যেসব সহযোগিতা পেয়েছি, তারা দলকে যেভাবে এগিয়ে নিয়ে যান, যারা অরিজিনাল আওয়ামী লীগ করেন তারাও হয়তো সেটা পারেন না। কাজেই নারীর ক্ষমতায়নের উদাহরণ হচ্ছে এই সংসদ।’

 

পরে মুজিবুল হক চুন্নু বলেন, ‘আমার কলিগ (সহকর্মী) ফখরুল ইমাম বিলে প্রথমে আসেননি। হঠাৎ করে এসে…। আমি জানতাম উনি নারীদের খুব পছন্দ করেন। নারীরাও ওনাকে পছন্দ করেন। কিন্তু আজকে একটু বলাটা (প্রশংসা) বেশি হয়ে গেছে মনে হয়। জানি না কেন? কোথায় দুর্বলতা!’

চুন্নুর বক্তব্যের সময় সিটে বসে মাইক ছাড়াই ফখরুল ইমাম বলেন, ‘এর বাইরে যাওয়ার উপায় নেই। ঘরে গেলে অবস্থা খারাপ…।’

জবাবে চুন্নু বলেন, ‘ঘরের অবস্থা কাহিল! না, আমার স্ত্রী ছাড়া কোনো নারী আমাকে পছন্দ করেন না। কিন্তু আপনাকে তো অনেকেই পছন্দ করেন।’ এ সময়ে সংসদে হাসির রোল পড়ে যায়।

 

পরে সংশোধনী প্রস্তাবের ওপর বক্তব্যকালে আইনমন্ত্রী আনিসুল হকও প্রসঙ্গটি নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘আমি সংসদ সদস্য ফখরুল ইমামের সঙ্গে একমত। এই যে সংসদে সংরক্ষিত আসনে এবং সরাসরি নির্বাচিত হয়ে যেসব নারী সদস্য আসছেন তারা সবাই এই সংসদকে কার্যকর করতে অবদান রেখেছেন। এটা প্রশংসনীয়। আমি তাদেরকে ধন্যবাদ জানাই। আমি কিন্তু ফখরুল ইমামের মতো হাততালি পাইনি।’ এ সময় সংসদে হাসির রোল পড়ে যায়। পরে আইনমন্ত্রীও টেবিল চাপড়ে ধন্যবাদ জানান সংসদ সদস্যরা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page