Sunday, May 12, 2024

দুই লাখ টাকার মুক্তিপণে ছাড়া পেলো অপহৃত দুই যুবক

শাহিদ মোস্তফা শাহিদ :

ঈদগাঁও – ঈদগড় সড়কের পানের ছড়া ঢালা এলাকা থেকে দুই যুবককে অপহরণ করে সংঘবদ্ধ অপহরণকারী চক্র। সোমবার দিবাগত রাতে এ ঘটনাটি ঘটে। পারিবারিক সূত্রে জানা যায়, পরদিন মঙ্গলবার সকালে অপহরণের কথা পরিবারকে জানিয়ে দুই লক্ষ টাকা করে মোট ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।
অপহৃত দুই যুবক হলেন- নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের তিতারপাড়া ৬নং ওয়ার্ডের আবুল কালামের ছেলে নুরুল মোস্তফা (২৩) ও বাইশারী লম্বাবিল এলাকার সিদ্দিক আহমদের ছেলে রাশেদুল ইসলাম (২৩)।

নুরুল মোস্তফা ও রাশেদুল ইসলামের পরিবারের দাবি করেন, সোমবার রাতে চট্টগ্রাম থেকে ঈদগাঁও হয়ে ঈদগড় – ঈদগাঁও সড়ক দিয়ে বাইশারীতে আসছিল তারা। পথিমধ্যে রামু উপজেলার দুর্গম ঈদগড়ের ঢালায় আসামাত্রই অস্ত্রধারী ১০-১২ জনের সংঘবদ্ধ অপহরণকারীরা সড়কে ব্যারিকেড দিয়ে তাদের বহনকারী মোটরসাইকেলটি গতিরোধ করে। এসময় সংঘবদ্ধ শসস্ত্র সন্ত্রাসীরা ২ যুবককে অস্ত্রের মুখে অপহরণ করে পার্শ্ববর্তী পাহাড়ি এলাকায় নিয়ে গেলেও মোটরসাইকেলের ড্রাইভার সাইফুল কে ছেড়ে দেয় অপহরণকারীরা।

তারা আরও জানান, মঙ্গলবার অপহরণকারীরা তাদের ব্যবহৃত মোবাইল থেকে পরিবারের সদস্যদের ফোন করে ২ লক্ষ টাকা করে ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবী করেন। এই মুক্তিপণ দিতে অপারগতা প্রকাশ করলে মঙ্গলবার অপহৃত ২ যুবককের লাশ নিয়ে যাওয়ার কথা বলে হুমকি দেয় অপহরণকারীরা।
অপহরণের বিষয়ে ঈদগড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ আশরাফুলের কাছে জানতে চাইলে তিনি জানান, লোকজন বলতেছে অপহরণ হয়েছে। যেখানে অপহরণের কথা বলা হচ্ছে, সেখানে পুলিশের টহল ছিল রাত ১২ টা পর্যন্ত। তাই অপহরণের বিষয়ে আমরা এখনও নিশ্চিত হতে পারছিনা।

এব্যাপারে রামু থানার ওসি আবু তাহের দেওয়ান বলেন- ডাকাতি, অপহরণ হওয়ার ঘটনাটি তিনি অবগত নয়। তিনি আজ রামু থানার ওসির চেয়ারে বসেছেন, তাই খোঁজ খবর নিয়ে জানাবেন বলেছেন।

এদিকে মঙ্গলবার রাতে অপহৃত দুই যুবককে ২ লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে হিমছড়ি ঢালা থেকে উদ্ধার করেছে বলে জানান অপহৃত রাশেদুল ইসলামের বড়ভাই হামিদ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page