Saturday, May 18, 2024

শ্বশুরবাড়ি থেকে ‘ইফতারি কম দেওয়া’য় স্ত্রীকে হত্যা, একযুগ পর স্বামী গ্রেপ্তার

এমরান হোসাইন &শাহেদ হোছাইন মুবিন:

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রফিকুল ইসলাম (৩৫) ওরফে রফিককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ৭ সদস্যরা।

শনিবার (৫ আগস্ট ২০২৩) বিষয়টি নিশ্চিত করেন সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন,এ মামলার রায় ঘোষণার পর আসামি রফিককে ধরতে র‌্যাব গোয়েন্দা নজরদারি ‍শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সীতাকুণ্ডের ইউনিটেক্স স্পিনিং লিমিটেড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।।

দীর্ঘ এক যুগ ধরে পলাতক ছিলেন গ্রেপ্তার রফিকুল ইসলাম। গ্রেপ্তার রফিকুল ইসলামে ভুজপুর থানার পশ্চিম লম্বা বিল এলাকার আবুল খায়েরের ছেলে ও নিহত সাবিনা খাতুনের স্বামী।

র‍্যাব আরও জানায়, ২০০৫ সালে রফিকের সঙ্গে ভুক্তভোগী সাবিনা খাতুনের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় যৌতুকের দাবিতে রফিক এবং তার পরিবারের লোকজন ভুক্তভোগীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছিল। পরে ২০০৯ সালের ১৬ সেপ্টেম্বর রমজান মাসে ভুক্তভোগীর পরিবারের লোকজন রফিকের বাড়িতে ইফতারি নিয়ে আসেন। ওইসময় ভুক্তভোগীর বাড়ি থেকে ইফতারি কম পাঠানোর অভিযোগে রফিক ও তার পরিবারের লোকজন সাবিনাকে মারধর করে।
এ ঘটনার পরদিন ভোরে রফিক তার স্ত্রী সাবিনা খাতুনকে বাড়ির পাশে খালপাড়ে ডেকে নিয়ে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর সাবিনার মরদেহ খালের পানিতে ফেলে দেয়।

ওই ঘটনায় নিহত সাবিনার ভাই বাদী হয়ে ভূজপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর পালিয়ে যান রফিক। পলাতক অবস্থায় রফিকের বিরুদ্ধে অভিযোগপত্র আদালতে দাখিল করে পুলিশ। এরপর বিচারিক প্রক্রিয়া শেষে আসামি রফিককে মৃত্যুদণ্ড এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে ৩ বছরের কারাদণ্ড প্রদান করেন আদালত।

গ্রেপ্তারকৃত আসামি রফিককে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ভূজপুর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page