Wednesday, May 15, 2024

কক্সবাজারে শোক কে শক্তিতে রুপান্তর করার শপথ নিলো ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: শুরু হলো শোকের মাস আগস্ট। ৪৮ বছর আগে ১৯৭৫ সালের এই মাসের ১৫ তারিখ স্বপরিবারে হত্যা করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, রচিত হয় বাঙ্গালি জাতির ইতিহাসে নির্মম এক কালো অধ্যায়ের।

ভাগ্যক্রমে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা। যাদের মধ্যে অগ্রজ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা বর্তমানে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ক্যালেন্ডারের পাতায় ১ আগস্ট ২০২৩ এর প্রারম্ভিকে রাত ১২ টা ১ মিনিটের সময় কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে এক ঝাঁক নেতাকর্মী নিয়ে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করে ছাত্রলীগ।

এসময় জাতির পিতা হারানোর শোক কে শক্তি রুপান্তর করে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার মূলমন্ত্রে শপথ বাক্য পাঠ করান কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ সভাপতি মো. মইন উদ্দিন।

শপথে নেতাকর্মীরা কন্ঠ মিলিয়ে বলেন, ” বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মী কাঁধে কাঁধ রেখে হাতে হাত রেখে একসাথে কাজ করবো। জাতির পিতার যে আদর্শ সেটি ধরে রেখে আগস্টের শোক কে শক্তিতে রুপান্তর করে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে সকল ধরনের অনিয়মের বিরুদ্ধে আমরা সকলে একসাথে কাজ করবো। ”

সাম্প্রতিক সময়ে বিএনপি জামাতের নৈরাজ্য প্রতিরোধ করে শেখ হাসিনাকে আবারো রাষ্ট্র ক্ষমতায় আনার প্রত্যয়ে নেওয়া এই শপথে ছাত্রলীগ উচ্চারণ করে- জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও শেখ হাসিনাকে নিয়ে কোন প্রশ্নে আপোষ করা হবে না।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যেকোনো নির্দেশনা বাস্তবায়ন করার শপথ নেয় দেশের প্রাচীনতম ছাত্রসংগঠনটির কক্সবাজার জেলা শাখার আওতাধীন বিভিন্ন ইউনিটের বিপুলসংখ্যক নেতাকর্মী।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page