Thursday, May 16, 2024

নজিবুল ইসলামের তত্ত্বাবধানে দ্বিতীয় দফায় ২ ইউনিয়নে রোপন করা হল ৫ হাজার বৃক্ষ

সংবাদ বিজ্ঞপ্তি:

কক্সবাজারের ৩ টি উপজেলায় ৫০ হাজার ফলজ বৃক্ষ রোপনের কর্মসূচি শুরু করেছে কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মো. নজিবুল ইসলাম।

বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়ন ও প্রাণ প্রকৃতি রক্ষায় এমন উদ্যোগটি গ্রহণ করা হয়।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকালে ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ও জালালাবাদ ইউনিয়নে রোপন করা হয় ৫ হাজার চারা।

মো. নজিবুল ইসলাম বলেন, আজকে জলবায়ু পরিবর্তনের অভিঘাত থেকে দেশকে রক্ষা করতে হলে, আমাদের সবুজ বাংলাকে আরও সবুজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। বাংলাদেশকে আমরা সোনার বাংলা হিসেবে গড়তে চাই। তাই কক্সবাজার সদর, ঈদগাঁও ও রামু উপজেলায় ৫০ হাজার ফলজ বৃক্ষের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়। উদ্যোগের অংশ হিসেবে শুক্রবার ইসলামপুর এবং পোকখালী ইউনিয়নে ৩ হাজার ফলজ বৃক্ষের চারা রোপন করা হয়। দ্বিতীয় দফায় আরও ২ ইউনিয়নে ৫ হাজার চারা রোপন করা হল। পর্যায়ক্রমে ৫০ হাজার চারা রোপন করা হবে।

সোমবার ঈদগাঁও উপজেলার ইসলামাবাদ ইউনিয়নের ঈদগাঁও জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্টিত বৃক্ষ রোপন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার পৌরসভার মেয়র মাহবুবুর রহমান চৌধুরী। এসময় বক্তব্য রাখেন কক্সবাজার পৌর আ.লীগ সভাপতি মো. নজিবুল ইসলাম,ঈদগাঁও জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মাস্টার গিয়াস উদ্দিন, কক্সবাজার পৌর আ.লীগ সহ সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী, ডাঃ পরিমল দাশ, সাবেক ছাত্রনেতা করিম সিকদার, ইসলামাবাদ ইউনিয়ন আ.লীগের দপ্তর সম্পাদক মনির আহমদ লেদু, সাংগঠনিক সম্পাদক চন্ডি আচার্য্য, সোহেল ওমর, আনচারুল করিম প্রমুখ।

ইসলামাবাদ ইউনিয়ন আ.লীগের সভাপতি সাইফুল ইসলাম মেম্বারের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এবং যুগ্ম সাধারণ সম্পাদক আবছার কামালের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচীতে ইসলামাবাদ ও জালালাবাদ ইউনিয়ন ৫০০০ ফলজ বৃক্ষের চারা রোপণ করা হয়েছে।

এসময় মেয়র মাহবুবুর রহমান বলেন, “গ্রামীণ মানুষ সরকারি সহায়তা হিসেবে ভিজিডি পাচ্ছে, খাদ্যবান্ধব কর্মসূচিতে ১৫ টাকায় চাল পাচ্ছে। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা। গৃহহীণকে ঘর করে দিচ্ছেন তিনি। জনগণের জন্য শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন।”

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page