Saturday, May 18, 2024

কক্সবাজারে এসএসসি ও সমমানের প্রথম দিনে অনুপস্থিত ৪৮১

শাহেদ হোছাইন মুবিন :

সারাদেশের ন্যায় কক্সবাজারেও এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম পরীক্ষা শেষ হয়েছে। প্রথম দিনে এ পরীক্ষায় অনুপস্থিত ছিলো ৪৮১ জন শিক্ষার্থী। যার মধ্যে এসএসসিতে ২৮২ জন, দাখিলে ১৮৩ জন ও এসএসসি- দাখিল (ভোকেশনাল) এ (১৬) জন।

রবিবার ( ৩০ এপ্রিল ২০২৩) বিকেলে এক বিজ্ঞপ্তিতে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা আইসিটি) তাপ্তি চাকমা এসব তথ্য জানান ।

কক্সবাজার জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা টিটিএনকে জানান, আইনশৃংখলা বজায় রাখতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে এবং পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তায় আশপাশে জারি থাকবে ১৪৪ ধারা।

এবার কক্সবাজার জেলায় সর্বমোট অংশ নিচ্ছে শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ এই এসএসসি ও সমমানের পাবলিক পরীক্ষার ৫১টি কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাওয়া পরীক্ষায় মধ্যে এসএসসি সাধারণ পরীক্ষা কেন্দ্র ৩০ টি, দাখিলে ১৩ টি এবং কারিগরিতে ৮ টি। অংশ নিতে যাওয়া ৩২ হাজার ২শ ৭৩ জন শিক্ষার্থীদের মধ্যে এসএসসিতে ২৩ হাজার ২ শ ৩৪ জন, দাখিলে ৭ হাজার ৬ শ ৫০ জন এবং কারিগরিতে ১ হাজার ৩শ ৮৯ জন।

এ বছর পরীক্ষা শেষ হবে ২৩ মে। এছাড়াও ব্যবহারিক পরীক্ষা চলবে ২৪ থেকে ৩০ মে পর্যন্ত। সময়সূচি অনুযায়ী প্রতিটি বিষয়ের পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে শেষ হবে দুপুর ১ টায়।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page