Thursday, May 16, 2024

মহেশখালীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে এন্ড্রয়েড ট্যাব বিতরণ করেছে সাংসদ আশেক উল্লাহ রফিক

কাব্য সৌরভ, মহেশখালী:

মহেশখালীর মেধাবী শিক্ষার্থীদের মাঝে এন্ড্রয়েড মোবাইল ট্যাব বিতরণ করেছে স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক।

বৃহস্পতিবার (২২ জুন) বেলা ১২ টায় মহেশখালী উপজেলা অডিটোরিয়ামে পরিসংখ্যান অফিস ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে মহেশখালীর বিভিন্ন বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে এসব এন্ড্রয়েড মোবাইল ট্যাব বিতরণ শুরু করা হয়।

এসময় মহেশখালী উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রথম পর্যায়ে ৫২ টি ট্যাব বিতরণ করা হয়েছে। এভাবে পর্যায়ক্রমে মহেশখালী উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা মিলে ৪৯২ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে এসব এন্ড্রয়েড মোবাইল ট্যাব বিতরণ করা হবে বলে জানায় মহেশখালী উপজেলা পরিসংখ্যান অফিস।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন, “আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীর বিকল্প নেই। তারা আধুনিক শিক্ষায় শিক্ষিত হলে দেশ এগিয়ে যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়ন হবে। আজকে বিতরণ করা এসব ট্যাব ব্যবহার করে শিক্ষার্থী পৃথিবীর নানা তথ্যকোষের সাথে নিজেকে যুক্ত করবে, যা বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশে রূপ দিবে।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইয়াছিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মহেশখালী উপজেলা চেয়ারম্যান মো. শরীফ বাদশা, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব কুমার চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জাহিদুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার দিদার আলম ও পরিসংখ্যান অফিসার সুব্রত রঞ্জন হাজরা।

এসময় সুব্রত হাজরা বলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো কর্তৃক পরিচালিত জনশুমারি ও গৃহগণণা ২০২২ প্রকল্পে ব্যবহারিত এন্ড্রয়েড মোবাইল ট্যাব গুলো সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে মহেশখালী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে।

এসব এন্ড্রয়েড মোবাইল ট্যাব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা। তথ্য প্রযুক্তির এই যুগে এসব মোবাইল ট্যাব তাদের জীবন কে আরো গতিশীল করবে বলে ধারণা তাদের।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page