Thursday, May 16, 2024

ঈদগাঁও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উঠা অভিযোগ তদন্তে মাঠে তদন্ত কমিটি

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও :

কক্সবাজারের ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলমের বিরুদ্ধে উঠা অনৈতিক সুবিধা গ্রহণ করে ৩৮ রোহিঙ্গা নাগরিকদের জাতীয় পরিচয় পত্র প্রদানে সহযোগিতা করার অভিযোগে দায়েরকৃত অভিযোগ তদন্তে মাঠে নেমেছে তদন্ত কমিটি।

আজ বৃহস্পতিবার দুপুরে তদন্ত কমিটির ৪ সদস্যের প্রতিনিধি দল ঈদগাঁও এসে পৌঁছে। কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ জাকারিয়ার করে দেওয়া তদন্ত কমিটিতে রয়েছে মৎস্য প্রাণিসম্পদ অধিদপ্তরের একজন, নির্বাচন অফিসের একজন, সমবায় অফিসের একজনসহ মোট ৪ জন রয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার তদন্ত কমিটির সদস্যরা বাদি-বিবাদি উভয় পক্ষ নিয়ে স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে শুনানিতে বসেন। ঐ শুনানিতে অভিযুক্ত চেয়ারম্যান ছৈয়দ আলম ও বাদী আহমেদ আনোয়ারসহ কয়েকজন মেম্বার এবং মহিলা মেম্বার অংশ নেন।তদন্তকারী দলের প্রধান জানান, শুনানি শেষে স্থানীয় গণমাধ্যমকর্মীদের বিস্তারিত জানাবেন।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচিত হওয়ার পর থেকে বিভিন্ন কৌশলে ৩৮ রোহিঙ্গা নাগরিককে জাতীয়তা সনদ,জন্মনিবন্ধন সনদ, রোহিঙ্গা নয় মর্মে সনদ, বয়স জালিয়াতি করে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) সহ সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন স্থানীয় দুই বাসিন্দা। পরে ইউনিয়ন পরিষদের ডিজিটাল উদ্যোক্তা আহমেদ আনোয়ার বাদী হয়ে আরো একটি অভিযোগ দায়ের করেন জেলা প্রশাসক বরাবর। জেলা প্রশাসক কার্যালয়ের পক্ষে ১৩ জুন সহকারী কমিশন মাসুম বিল্লাহ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে অভিযোগের প্রতিবেদন ৫ কার্যদিবসে জমা দেওয়ার নির্দেশনা দেন।তারই অংশ বিশেষে তদন্ত কমিটির সদস্যরা ঈদগাহ এসে সাধারণ মানুষ ও বাদীর জবানবন্দি এবং স্বাক্ষ্য গ্রহণ করেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page