Saturday, May 18, 2024

রাষ্ট্রীয় মর্যাদায় গেরিলা যোদ্ধা পরেশ বড়ুয়ার শেষ বিদায়

রামু প্রতিনিধি:
অনন্তলোকে চলে গেলেন বীর মুক্তিযোদ্ধা পরেশ বড়ুয়া। আজ শুক্রবার ভোর রাত ৪টায় কক্সবাজার সদর হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৫ বছর। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত শারীরিক জটিলতায় ভুগছিলেন এই মুক্তিযোদ্ধা।

তিনি একাত্তরের মহান মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। জানা গেছে, তৎকালীন ভারতের ত্রিপুরা হরিণা ইউত ক্যম্পে তিনি দীর্ঘদিন গেরিলা প্রশিক্ষণ শেষে প্রিয় মাতৃভূমি রক্ষার যুদ্ধে অংশ নেন।

এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর খবরে সকালে গার্ড অব অনার দিয়ে রাষ্ট্রীয় সম্মান জানান রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা। এসময় স্বাধীন বাংলাদেশের পতাকা বীর মুক্তিযোদ্ধার গায়ে জড়িয়ে দেওয়া হয়।

বীর মুক্তিযোদ্ধা পরেশ বড়ুয়ার মৃত্যুর খবর পাওয়ার পর পরই এক পলক দেখতে ছুটে আসেন রামু-কক্সবাজার-ঈঁদগাও আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, পরেশ বড়ুয়া আমাদের জন্য সম্পদ ছিলেন। সম্মুখ সারির গেরিলা যোদ্ধা ছিলেন তিনি। এসময় শোকসন্তপ্ত পরিবারের প্রতি তিনি গভীর শোক ও শ্রদ্ধা জানান।

এছাড়াও রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সরওয়ার কামাল সোহেল, সেচ্ছাসেবক লীগ নেতা তপন মল্লিকসহ সমাজের গণ্যমান্য বিভিন্ন ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরিবারের বরাতে জানা গেছে, আজ শুক্রবার বিকেল চারটায় স্থানীয় শ্বশান প্রাঙ্গণে দাহ করে এই বীর মুক্তিযোদ্ধার শেষ বিদায় জানানো হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page