Monday, May 20, 2024

কক্সবাজারে জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধন

মোহাম্মদ আয়াছুল আলম  :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এর ৪২তম শাহাদাত বার্ষিকী পালন উপলক্ষে ভার্চুয়ালি যুক্ত হয়েছে কক্সবাজার জেলা জিয়া স্মৃতি পাঠাগার সহ সারাদেশে ১৫টি জেলায় ও মহানগরের পাঠাগার উদ্বোধন করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রোববার (৪ জুন) বিকেলে দলটিত নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জিয়া স্মৃতি পাঠাগার পরিষদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সবাইকে বই পড়তে হবে। একটা অনুরোধ থাকবে যারা আজকে এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন তাদের অনেকেই জেলাগুলোতে তড়িঘড়ি করে এই পাঠাগার তৈরি করেছেন এবং সুন্দরভাবে সাজিয়ে দিয়েছেন। শুধু সাজালে চলবে না, বইগুলো রেখে দিলে চলবে না। বইগুলো যেন পড়া হয় তার ব্যবস্থা করতে হবে।’

রুহুল কবির রিজভী বলেন, ‘জিয়া স্মৃতি পাঠাগারের মাধ্যমে একটা আলোকনির্ভর তরুণের সন্নিবেশ ঘটেছে। এটা প্রাতিষ্ঠানিক পাঠাগার। এখানে এসে রাজনীতিবিদরা পড়াশোনা করবেন, আলো ছড়িয়ে দিবেন- এটাই প্রত্যাশা। মানুষ জন্মের সময় স্বাধীনভাবে জন্ম নেয়, জন্ম নেয়ার পর কিন্তু হাত-পায়ে শিকল পরানো হয়। এখান থেকেই কিন্তু গণতন্ত্র বিষয়টি চলে আসে।

কক্সবাজার জেলা থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছ বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবি বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল বলেন কক্সবাজার জেলা’র জিয়া স্মৃতি পাঠাগার কে দেশের শ্রেষ্ঠ পাঠাগার রূপান্তরিত করা হবে। বিভিন্ন বিষয় বই রাখা হবে এই পাঠাগারে, বিএনপির নেতা-কর্মীরা এখানে এসে জ্ঞান আহরণ করতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সদস্য সাবেক এমপি আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ,কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহ জাহান চৌধুরী, সি: সহ সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না,কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি ছৈয়দ আহমদ উজ্জল, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম সহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page