Saturday, May 18, 2024

নিরাপত্তার চাদরে ঢাকা মহেশখালী: কাল উপজেলা নির্বাচন

কাব্য সৌরভ

আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে মহেশখালী উপজেলা নির্বাচন। এ উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নিয়েছে মহেশখালী উপজেলা নির্বাচন অফিস, নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে পুরো উপজেলা। বাড়ানো হয়েছে নজরদারি। নির্বাচনে যেকোনো নাশকতা এড়াতে মোতায়েন করা হয়েছে ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনী।

সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে মহেশখালীতে ১ টি পৌরসভা ও ৮ টি ইউনিয়ন মিলিয়ে ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, দুই টিমের ২০ সদস্যের র‍্যাব, ৬ প্লাটুন বিজিবি, পুলিশ ও আনসার বাহিনী আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন বলে টিটিএন-কে নিশ্চিত করেছেন মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল।

তিঁনি জানান, মহেশখালীতে একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবে আইনশৃঙ্খলা বাহিনী।

ইতিমধ্যে ভোট কেন্দ্র গুলোতে পাঠানো হয়েছে ভোটের সরঞ্জাম। মহেশখালীতে মোট ভোটার ২ লক্ষ ৫৭ হাজার ৪৫৮ ভোট। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৩৭ হাজার ৮৮২ ভোট, মহিলা ভোটার ১ লক্ষ ১৯ হাজার ৫৭৬ ভোট। ৮৬ টি কেন্দ্রে ৫৭৮টি বুথে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ চলবে, যা সকাল ৮ টায় শুরু হয়ে শেষ হবে বিকাল ৪ টায়।

মহেশখালীতে চেয়ারম্যান পদে রয়েছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page