Saturday, April 27, 2024

মাঝ সাগর থেকে ২১ জেলে উদ্ধার

তানভীর শিপু :

১০ দিন ধরে ভাসছিলেন মাঝ সাগরে। অথই সাগরে ঠাঁই নেই ২১ জেলের। ট্রলারের ইঞ্জিন বিকল হওয়ায় এমন দুর্দশায় পড়েন তারা। পরে নেটওয়ার্কের মধ্যে আসলে ফোন করেন জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ। বুধবার উদ্ধারের পর অভিব্যক্তি জানালেন এসব জেলেরা।

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ওই ২১ জেলেকে উদ্ধার করে কোস্টগার্ড। মঙ্গলবার দুপুরে সাগরের কক্সবাজারের উপকূলের অদুরে তাদের উদ্ধার করা হয় এবং বুধবার বিকেল নাগাদ কক্সবাজারের বিআইডাব্লিওটিএর ঘাটে আনা হয় জেলেদের।

এসময় কোস্টগার্ড এর কর্মকর্তা লেঃ কমান্ডার এম লুৎফুল লাহিল মাজিদ সাংবাদিকদের জানান, ১৬ মে ভোলার মনপুরা থেকে ২১ জন জেলে এমভি জুনায়েদ নামে একটি ফিসিং ট্রলার করে সাগরে মাছ ধরতে যায়। কিন্তু সাগরে গিয়ে তিন দিন পরই ওই ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এরপর উদ্দেশ্যহীন ভাবে ট্রলারটি ভাসতে থাকে।

এরপর ট্রলারটি মোবাইল নেটওয়ার্কের মধ্যে এলে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে। কল পেয়ে গভীর সমুদ্র থেকে ২১ জেলেসহ ট্রলারটি উদ্ধার করা হয়।

প্রায় ১০ দিন পর উদ্ধার জেলেদের ট্রলারটিসহ মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে হস্তান্তর করা হবে বলে জানায় কোস্টগার্ডের এ কর্মকর্তা।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page