Thursday, May 23, 2024

প্যালেস্টাইনের মানুষের প্রতি সহমর্মিতা জানিয়ে কক্সবাজারে ঈদ জামাত অনুষ্ঠিত

রাহুল মহাজন

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যদিয়ে উদযাপিত হচ্ছে মুসলিম উম্মাহর বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। সকালে ঈদের নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয়েছে ঈদের আনুষ্ঠানিকতা।

ঈদের নামাজ শেষে কুশল ও শুভেচ্ছা বিনিময় করে আনন্দ ভাগাভাগি করছেন সবাই। ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো এক মাস সিয়াম সাধনার পর ঈদের আনন্দে শামিল হয়েছেন।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল ৮ টায় কক্সবাজার ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন কেন্দ্রীয় জামে মসজিদের প্রধান খতিব মাওলানা মাহমুদুল হক।

নামায শেষে ঈদ শুভেচ্ছা বিনিময় কালে সাংবাদিকদের জাতীয় সংসদের হুইপ সাইমুম সরওয়ার কমল প্যালেস্টাইনে যুদ্ধপীড়িত ও নিপীড়িত মানুষদের জন্য সহমর্মিতা জানান।

এসময় জেলা প্রশাসক মো. শাহীন ইমরান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার পৌরসভা মেয়র মাহবুবর রহমান রাজনৈতিক ব্যক্তিবর্গ ও প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা বলেন, বাঙালি জাতিগত ভাবেই অসাম্প্রদায়িক। যে কোন উৎসবই এখানে মানুষে মানুষে সম্প্রীতির বাণী ছড়িয়ে যায়।

ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র রমজানে পুরো এক মাস সিয়াম সাধনার পর ঈদের আনন্দে শামিল হয়েছেন। মানুষের প্রতি মানুষের অপার ভালোবাসায় যে আনন্দ উন্মেষ ঘটায় সম্প্রীতির বন্ধনে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page