Saturday, May 18, 2024

পতেঙ্গায় বোটে অগ্নিকাণ্ড: একে-একে মারা গেলো মহেশখালীর ৩ জেলে

কাব্য সৌরভ

চট্টগ্রামের পতেঙ্গায় ফিশিং বোটে অগ্নিকাণ্ডের ঘটনায় মাহমুদুল করিম (৩৯) নামের আরও এক জেলের মৃত্যু হয়েছে।

সোমবার (১ এপ্রিল) সকাল সাড়ে ৮ টায় রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে পরিবার সূত্র নিশ্চিত করেছে।

নিহত মাহমুদুল করিম মহেশখালী পৌরসভার ঘোনারপাড়া এলাকার মৃত বাদশা মিয়ার পুত্র।

সে মহেশখালী পৌরসভার শামসুল আলম প্রকাশ মনিয়া ও নিহত মাহমুদুল করিমের ভাই আনছারুল করিমের মালিকানাধীন ফিশিংবোটের শ্রমিক ছিলো। গত বৃহস্পতিবার চট্টগ্রামে পতেঙ্গায় ওই ফিশিংবোটে আগুন লেগে ৪ জন আহত ও আব্দুল জলিল নামের একজন নিখোঁজ ছিলেন। দুইদিন পর নিখোঁজ আব্দুল জলিলের লাশ কর্ণফুলী নদী থেকে উদ্ধার করা হয়, এবং চিকিৎসাধীন অবস্থায় রবিবার শাহ আলম মাঝি ও সোমবারে মাহমুদুল করিমের মৃত্যু হয়। এই ঘটনায় এখন পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে।

নিহত আব্দুল জলিলের পরিবার অভিযোগ করে বলেছিলেন আনছারুল করিম ও শামসুল আলম প্রকাশ মনিয়া ওই ট্রলারে করে বাংলাদেশ থেকে মায়ানমারে তেল পাচার করতো। এবং সেখান থেকে মাদক ও কারেন্টজাল আনতো। বিষয়টি জানার পর আব্দুল জলিল ওই ট্রলারে কাজ ছেড়ে দিতে চেয়েছিলেন। নাম প্রকাশ না করার শর্তে এক শ্রমিক জানান, ওই ট্রলারে মায়ানমারে পাচারের জন্য ১৫ হাজার লিটার তেল মজুত করা হয়েছিলো। সে তেল থেকেই আগুনের সূত্রপাত বলে জানান তিনি।

নিহত ভুক্তভোগী পরিবার গুলোর দাবী, অবৈধ তেল পাচার এবং এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page