Tuesday, May 21, 2024

১ কেজি মুরগীর ওজন ৮শ গ্রাম! প্রতিবাদ করায় চকরিয়ায় পুলিশের উপর হামলা…

সাইফুল ইসলাম সাইফ:

কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চিরিংগা কাঁচাবাজারের মুরগি ব্যবসায়ীরা ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে।তারা কেজিতে ৮০০শ গ্রাম দিচ্ছে ক্রেতাকে।

চকরিয়া থানার কনস্টেবল মিজানুর রহমান মুরগি ক্রয় করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন।তাকে ওজনে কম দেয়ার প্রতিবাদ করলে ব্যবসায়ীরা তার উপর হামলা চালায় ।

শনিবার ৯ মার্চ রাত সাড়ে ৮টার দিকে পৌরশহরের কাচাঁ বাজারে এ ঘটনা ঘটে।

পুলিশ সদস্য মিজান জানায়,থানার মেসের জন্য এক বিক্রেতার কাছ থেকে কেজি ৩৩০ টাকা করে ছয়টি সোনালী মুরগি কিনেন তিনি।মিটারে দেয়া হলে একপাশে এসব মুরগির ওজন হয় ৬ কেজি ৫শ ৩৬ গ্রাম।ওজন মিটারের বিপরীত দিকে উঠে ৫ কেজি।কারসাজি করে দেড় কেজি বেশি ওজন দেখিয়ে দাম আদায়ের প্রতিবাদ করলে ওই মুরগী বিক্রেতাসহ আশপাশের অন্যান্য মুরগী বিক্রেতারা মিলে তার উপর হামলা চালায় এবং তাকে লাঞ্ছিত করে।

স্থানীয় ক্রেতারা বলেন.যেখানে পুলিশ সদস্যকে ওজনে কম দিচ্ছে।অন্যান্য মানুষদের আরো কম দিবে এসব অসাধু ব্যবসায়ীরা।তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

এছাড়াও কাচাঁ বাজারের মাংস,মাছ ব্যবসায়ীদের ওজন মিটার সঠিক আছে কিনা খতিয়ে দেখার অনুরোধ জানান প্রশাসনের প্রতি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানায়-ওজনে কম দেওয়ার প্রতিবাদ করায় একজন ক্রেতার উপর ব্যবসায়ীর হামলা দুঃখজনক।আহত পুলিশ সদস্য ব্যবসায়ীদের পরিচয় দেওয়ার পরেও তার উপর হামলা করেছে।পরে ঘটনাস্থলে পুলিশের টিম গিয়ে তাকে উদ্ধার করে নিয়ে আসে। বিষয়টি নিয়ে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page