Friday, May 17, 2024

চকরিয়ায় পাহাড় কাটার দায়ে আটক-৩ : স্কেভেটর, ট্রাক জব্দ

সাইফুল ইসলাম সাইফ,চকরিয়া :

চকরিয়ার হারবাংয়ে গভীর রাতে অভিযান চালিয়ে একটি মাটি কাটার স্কেভেটর ও দু’টি মাটি ভর্তি ডাম্পার জব্দ করেছে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় মাটি কাটার সাথে জড়িত তিনজন ব্যক্তিকেও আটক করা হয়।

মঙ্গলবার রাত সাড়ে ১১ টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন হারবাং নোনাছড়ি ৩নং ওয়ার্ড এলাকায় এ অভিযান চালানো হয়।

আটককৃতরা হলেন, মো.ইয়াছিন, মো. শেফায়েত ও মো. মিজানুর রহমান। তারা সকলেই হারবাংয়ের নোনাছড়ি ৩নং ওয়ার্ডের বাসিন্দা। পাহাড় কাটার সময় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে এবং এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ফখরুল ইসলাম ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী।

স্থানীয়রা জানায়, পাহাড় কাটায় হারবাংয়ের কিছু রাজনৈতিক নেতা এবং একজন জনপ্রতিনিধিও জড়িত রয়েছে। তারা প্রতিদিন সন্ধা হলে স্কেভেটর দিয়ে পাহাড় কাটা শুরু করে। এতে পরিবেশের মারাত্মক ক্ষতি হচ্ছে।

এ বিষয়ে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন,
দীর্ঘদিন যাবৎ একটি স্থানীয় একটি চক্র পাহাড় কাটছে। মঙ্গলবার এ খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে গিয়ে মাটি কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর ও দু’টি মিনিট্রাক জব্দ করে তিনজন ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়াও তিনি বলেন, চকরিয়ার যেখানে অবৈধ বালু উত্তোলন, পাহাড় কাটার খবর পাওয়া যাবে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ

You cannot copy content of this page