Thursday, June 13, 2024

চট্টগ্রামে কোটি টাকা মূল্যের হাতির দাঁতসহ পাচারকারী গ্রেফতার

এমরান হোসাইন,চট্টগ্রাম

চট্টগ্রাম শহরের ফিরিঙ্গি বাজার থেকে কোটি টাকা মূল্যের ২ কেজি বন্য হাতির দাঁত উদ্ধার করা হয়েছে। এসময় ১ পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

রবিবার কোতোয়ালী থানার ফিরিঙ্গী বাজার এলাকা থেকে পাচারকারী মোঃ শাহনেওয়াজ বাবলুকে আটক করে র‌্যাব। গ্রেপ্তার মো. শাহনেওয়াজ বাবলু (৩৫) কক্সবাজারের রামু থানার মেরংলোয়া এলাকার মৃত ইদ্রিসের ছেলে।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কক্সবাজার থেকে অবৈধভাবে বন্য হাতির দাঁত নিয়ে চট্টগ্রামের দিকে আসছে। এ তথ্যের ভিত্তিতে চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার ফিরিঙ্গী বাজার এলাকায় রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশী করে পাচারকারী মোঃ শাহনেওয়াজ বাবলুকে আটক করা হয়। এসময় তার কাছে থাকা একটি ব্যাগের ভিতর থেকে ২ টি বন্য হাতির দাঁত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত দাঁত এর আনুমানিক মূল্য ১ কোটি টাকা বলে জানায় র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি জানায়, দীর্ঘদিন ধরে কক্সবাজার জেলার পাহাড়ি এলাকা থেকে বিভিন্ন বন্য প্রাণীর চামড়া, হাতির দাঁত সংগ্রহ করে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় বেশি দামে বিক্রি করে আসছে। গ্রেপ্তার কৃত আসামিকে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাব।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ