Thursday, June 13, 2024

চকরিয়া-পেকুয়ায় জাফর আলম কি তাহলে নৌকার মাঝি হচ্ছেন?

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার ০১ আসনের নৌকার প্রার্থী সালাউদ্দিন আহমেদের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন। শুক্রবার ইসিতে দায়ের করা আপীলে এ সিদ্ধান্ত দেয়া হয়। ফলে চকরিয়া- পেকুয়া আসনে নৌকার প্রার্থী কে হবেন নাকি অন্যদলকে এ আসনটি ছেড়ে দেয়া হবে এমন আলোচনা চলছে জেলাব্যাপী। ঢাকায় অবস্থান করা কক্সবাজারের একটি সূত্র বলছে, জাফর আলমকেই এ আসনে অবশেষে নৌকা প্রতীক দেয়া হতে পারে। এমনকি আওয়ামীলীগের হাইকমান্ডে এ নিয়েও আলোচনা হয়েছে বলে জানায় সূত্রটি। কেননা আওয়ামীলীগ যদি অন্য কোনো দলকে আসনটি ছেড়ে না দেয় তবে স্বতন্ত্র প্রার্থী জাফর আলম ছাড়া অন্যকাউকে নৌকা প্রতিক দেয়ার সুযোগ নেই। অন্যদিকে অন্যকোনো দলকে ছেড়ে দিলেও জাফর আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে জয়লাভ করার সম্ভাবনা বেশী, তাই সবরকমের নির্বাচনী ও রাজনৈতিক হিসেব নিকেশ থেকে জাফর আলমকে যদি নৌকা দেয়া হয় তবে অবাক হওয়ার কিছুই থাকবে না। এবং জাফর আলম নৌকা মনোনীত প্রার্থী হিসেবে এখনও সংসদ সদস্য আছেন। সবমিলিয়ে প্রতীক বরাদ্দের আগেই এ বিষয়ে সিদ্ধান্ত আসবে তথা ১৮ ডিসেম্বরর আগেই চুড়ান্ত হবে চকরিয়া-পেকুয়া আসনে কে হচ্ছেন নৌকার মাঝি। নানা মেরুকরনের পর হয়ত জাফর আলমই হতে পারেন এ আসনে নৌকার প্রার্থী এমনই বলছেন রাজনৈতিক বিশ্লেষকেরা।
তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেয়া জাফর আলমকে নৌকা প্রতীক দিলে আইনী কোনো জটিলতা হতে পারে কি না এমন প্রশ্ন অনেকের।

অন্যদিকে ইসি কর্তৃক প্রার্থীতা বাতিলের বিষয়ে সালাউদ্দিন আহমেদ ফের উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন। টিটিএনকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি জানান, এ বিষয়ে দলের হাইকমান্ডের সাথে আলোচনা করবেন এবং আইনী লড়াই চালিয়ে যাবেন।

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

জনপ্রিয় সংবাদ